ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খৈয়াছড়া ঝরনায় সাময়িক পর্যটক প্রবেশ বন্ধ ঘোষণা

প্রকাশনার সময়: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪০ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৬

খৈয়াছড়া ঝরনায় সংস্কার কাজ ও পর্যটকদের সুরক্ষা নিশ্চিতদের জন্য সাময়িকভাবে পর্যটক প্রবেশ বন্ধ ঘোষণা। শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম উত্তর বনবিভাগের বারৈয়াঢালা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম।

এর আগে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) খৈয়াছড়া ঝরনায় ঘুরতে এসে পাথর পড়ে মাহাবুব হাসান (৩০) নামের বেসরকারি ব্যাংক কর্মকর্তা নিহত হন। গুরুতর আহত হন গাজী আহমেদ বিন শামসক (৩৫) নামের আরেক পর্যটক ও চোট পেয়েছেন আরও পাঁচজন। এ ঘটনার পর ঝুঁকিপূর্ণ পাথর সরাতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বনবিভাগের পক্ষ থেকে জানা গেছে।

তবে উত্তর বনবিভাগের আওতাধীন অন্যান্য ঝরনায় পর্যটকদের প্রবেশ স্বাভাবিক থাকবে। ঝরনায় ভ্রমণের সময় বনবিভাগের কর্মচারী অথবা ট্যুরিস্ট গাইড সঙ্গে নিয়ে ভ্রমণ করার অনুরোধ জানিয়েছে বনবিভাগ।

চট্টগ্রাম উত্তর বনবিভাগের বারৈয়াঢালা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম বলেন, ‘চলমান বিরূপ আবহাওয়া এবং সংস্কার কাজের জন্য খৈয়াছড়া ঝরনাটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে এ ঝরনায় পাথর পড়ে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যুর ঘটনা ঘটে। পানি এসে পাথরগুলো ভেঙে ভেঙে পড়ছে। যে কারণে ঝরনা থেকে ঝুঁকিপূর্ণ পাথর সরানোর কাজ চলছে। এজন্য সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। সংস্কার কাজ শেষে কয়েক দিনের মধ্যে খুলে দেয়া হবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ