ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ, বন্ধ ১৬ কারখানা

প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৮

সাভারের আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেয়া ও বেতন বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের জিরাবো এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন লুসাকা কারখানার শ্রমিকরা। পরে তাদের সঙ্গে মণ্ডল গ্রুপ ও ম্যাংগো ট্যাক্সের শ্রমিকরা যোগ দিয়ে বিক্ষোভ শুরু করেন।

শ্রমিকরা জানান, কয়েক দিন আগে বিভিন্ন দাবির মুখে লুসাকা কারখানা বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। আজ বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান করেন। পরে তারা ওই এলাকার কয়েকটি কারখানার সামনে গিয়ে ঝামেলা সৃষ্টি করলে চারটি কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। এছাড়া বেতন বৃদ্ধির দাবিতে মণ্ডল গ্রুপের শ্রমিকরাও বিক্ষোভ করছেন।

শিল্পপুলিশ-১-এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, আজ শ্রমআইন ২০০৬ সালের ১৩(১) ধারায় কারখানা বন্ধ রয়েছে ১০টি কারখানা ও সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে ছয়টি কারখানায়। মোট ১৬ টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। তবে শিল্পাঞ্চলের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বেতন বৃদ্ধির দাবিতে মণ্ডল গ্রুপের শ্রমিকরা বিক্ষোভ করছেন। তাদের বুঝিয়ে সরক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ