ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ত্রাণের টিন দিয়ে আ.লীগ নেতার মার্কেট নির্মাণ, জব্দ করল প্রশাসন 

প্রকাশনার সময়: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩২

জামালপুরের মেলান্দহে এক আওয়ামী লীগ নেতা সরকারের ত্রাণের ঢেউটিন ব্যবহার করে গড়ে তুলেছিলেন মার্কেট। তবে শেষ পর্যন্ত রক্ষা হলো না, মার্কেট থেকে টিন খুলে ভ্রাম্যমাণ আদালতে তা জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার ভূমি তাসনীম জাহান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মার্কেটের ঘরে ব্যবহার করা নয় বান্ডেল ঢেউটিন খুলে জব্দ করেন।

উপজেলার দুরমুঠ ইউনিয়নের হাতিজা গ্রামে বঙ্গবন্ধু মোড়ে জেলা শ্রমিক লীগের সহসভাপতি ও দুরমুঠ ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. জাহাঙ্গীর আলম চাঁন। বড় একটি টিনশেড ঘর তুলে মার্কেট বানিয়েছিল।

অভিযোগ সূত্রে জানা যায়, দুরমুঠ ইউনিয়নের হাতিজা গ্রামের বঙ্গবন্ধু মোড়ে একটি টিনশেড ঘর তুলে একটি মার্কেট গড়ে তুলেছেন জাহাঙ্গীর আলম চাঁন। ওই ঘরে ব্যবহার করা হয়েছে ক্ষতিগ্রস্ত অসহায় ও দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ত্রাণের ঢেউটিন। স্থানীয় লোকজন গত কয়েকদিন আগে বুঝতে পারেন ত্রাণের ঢেউটিন নিয়ে আওয়ামী লীগ নেতা মার্কেটটি করেছেন। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন।

স্থানীয়রা জানান, দুই বছর আগে দুরমুট ইউনিয়নের ব্যাপক ঝড় বৃষ্টি হয়েছিল। ঝড়ে অনেক লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছিল। সে সময় অসহায় দরিদ্রদের মধ্যে সরকার টিন বরাদ্দ দিয়েছিল। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুবেরী গরিব অসহায় মানুষদের মধ্যে টিন বিতরণ না করে তার ব্যবসায়ী পার্টনার ও আওয়ামী নেতা জাহাঙ্গীর আলম কে দিয়েছেন। সেই টিন দিয়ে গড়ে তুলেছেন মার্কেট।

এ বিষয়ে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম আলমগীর বলেন, আমরা একটি অভিযোগ পেয়েছিলাম। সেই অভিযোগে সত্যতা পেয়েছি। ৯ বান সরকারের ত্রাণের ঢেউটিন ব্যবহার করে একটি মার্কেট গড়ে তুলেছিল। টিনগুলো প্রায় দুই থেকে আড়াই বছর আগের। টিন জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া প্রক্রিয়াধীন রয়েছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ