ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষার্থীদের দুর্ভোগ লাগব করতে রাস্তা সংস্কারে ছাত্রদল

প্রকাশনার সময়: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৬

লক্ষ্মীপুরে দীর্ঘদিন থেকে জরাজীর্ণ অবস্থায় সরকারি কলেজ সড়ক। এতে শিক্ষার্থীসহ জনসাধারণে দুর্ভোগ নিত্যদিনের। জন-দুর্ভোগের কথা চিন্তা করে খানাখন্দে ভরা এ সড়কটি সংস্কার করার উদ্যোগ নিয়েছে লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রদল। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাসিবুর রহমান অভি ও সদস্য সচিব মাইনুল হাসান শাওনের নেতৃত্বে দিনব্যাপী রাস্তাটি সংস্কার করে তারা।

এ কার্যক্রমে অংশ নেয় জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রেজওয়ান হোসেন আকবর, যুগ্ম সাধারণ সম্পাদক জিদান চৌধুরী, কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. রনি, ইমতিয়াজ আহমেদ বাবু, আরএন রাজু, বাহাদুর হোসেন নোভেল, মো. দিপু, ছাত্রদল নেতা আরিয়ান সোহেল, মোজাম্মেল, শাওন আফসারসহ নেতাকর্মীবৃন্দ।

ছাত্রদলের নেতাকর্মীরা জানান, লক্ষ্মীপুর সরকারি কলেজ সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থী চলাচল করে। এছাড়া কয়েকটি এলাকার বাসিন্দার নিয়মিত চলাচল এ সড়ক দিয়ে। কিন্তু টানা বৃষ্টি ও বন্যার ফলে রাস্তাটির ব্যাপক ক্ষতি হয়। এতে জন-দুর্ভোগ তৈরি হয়। তাই সরকারি কলেজ ছাত্রদল রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেয়।

শিক্ষার্থীরা বলেন, এ রাস্তাটির জন্য আমাদের অনেক কষ্ট পোহাতে হচ্ছে। এছাড়া রিকশা চালকদেরও বাড়তি ভাড়া দিতে হচ্ছে। এ রাস্তায় চলাচলের সময় শিক্ষার্থীদের জামা-কাপড়ও নোংরা হচ্ছে। ছাত্রদলের নেতাকর্মীদের ধন্যবাদ রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেওয়ার জন্য।

সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাসিবুর রহমান অভি বলেন, লক্ষ্মীপুর সরকারি কলেজসহ আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দুর্ভোগের কথা চিন্তা করে বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর নির্দেশে ও জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম লিটনের সহযোগিতায় আমরা কলেজ রোডটি সংস্কারের উদ্যোগ নিই। আজ দিনব্যাপী নেতাকর্মীদের নিয়ে পিকেট, বালু ফেলে রাস্তাটি সংস্কার করা হয়। ছাত্রদলে সব সময় সব দুর্যোগে ও মানবিক কার্যক্রমে আছে থাকবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ