ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

গফরগাঁওয়ে ইউএনওর অপসারণের দাবিতে বিক্ষোভ, উপজেলা পরিষদ ঘেরাও

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১৮

ময়মনসিংহের গফরগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবাইয়া ইয়াসমিনের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও উপজেলা পরিষদ ঘেরাও করেছে বিএনপির নেতাকর্মীরা।

খাদ্যবান্ধব কর্মসূচিতে ডিলার নিয়োগে অনিয়ম, ঘুষ, দুর্নীতিসহ আওয়ামী লীগকে পুনবার্সনের চেষ্টার অভিযোগ তুলে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বের ) দুপুরে ঘেরাও ও বিক্ষোভ মিছিল করে উপজেলা বিএনপি, পৌর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বৃষ্টির মধ্যে প্রায় এক হাজার নেতাকর্মীর অংশগ্রহণে পৌর শহরের ফেঠারেশন মাঠ মিনি ষ্টেডিয়াম থেকে বিক্ষোভ মিছিলাটি বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ ঘেরাও করে। উপজেলা পরিষদের প্রধান ফটক (মেইট গেইট) তালাবদ্ধ থাকায় নেতাকর্মীরা ভিতরে প্রবেশ করতে পারেনি।

প্রায় ঘণ্টাখানেক উপজেলা পরিষদের সামনের রাস্তায় অবস্থান করে নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে এসে বিক্ষোভ সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুবুল আলম, পৌর বিএনপির আহ্বায়ক ফজলুল হক, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এমআর খায়রুল, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহীদুর রহমা, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ আব্দুল্লাহ আল মামুন, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল ছালাম বেপারী, জাহিদ হাসান স্বপন, পৌর যুবদল সভাপতি সাইফুল ইসলাম রিপন, পৌর স্বেচ্ছাসেবক দল আহবায়ক মাহবুবুল ইসলাম ইমন প্রমুখ।

বক্তারা বলেন, ’ইউএনও রুবাইয়া ইয়াসমিন আওয়ামী লীগকে পুনবার্সনের চেষ্টা করছেন, খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার নিয়োগে ঘুষ, দুর্নীতির আশ্রয় নিয়েছেন, টিসিবির মাল বিতরণে ডিলারদের যোগসাজশে অনিয়ম-দুর্নীতি করছেন, জন্ম নিবন্ধন, বেসরকারি স্কুল, মাদরাসার বেতন-বিলে ও সালিশ বৈঠকে তার বিরুদ্ধে ঘুষ, দুর্নীতির অভিযোগ রয়েছে। তিনি প্রকাশ্যে বিএনপির বিরুদ্ধে কটুক্তি করেন এবং আওয়ামী লীগের লোকদের সুবিধা দেওয়ার চেষ্টা করেন।

পৌর বিএনপির আহ্বায়ক ফজলুল হক বলেন, ’ঘুষ-দুর্নীতি, অনিয়ম ও আওয়ামী লীগের লোকদের সুবিধা দেওয়ায় অভিযোগে ইউএনও রুবাইয়া ইয়াসমিনের অপসারণের দাবিদে শান্তিপূর্ণ কমূসচি পালন করেছি। তিনি প্রত্যাহার না হওয়া পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে।

এ ব্যাপারে ইউএনও রুবাইয়া ইয়াসমিন বলেন, ’কেউ আমার কার্যালয়ে আসেনি। বদলির চাকরি সরকার যেখানে পদায়ন করবে, সেখানেই চাকরি করতে হবে।’

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ