ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিজিবির হাতে ভারতীয় নাগরিক আটক

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৪

অবৈধ অনুপ্রবেশের দায়ে ভারতীয় নাগরিক মোজাফফর হোসেন (৪৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী বাগভান্ডার সীমান্তের বাংলাদেশের একটি বাজার থেকে তাকে আটক করা হয়। মোজাফফর হোসেন ভারতের কোচবিহার জেলার সাহেবগঞ্জ উপজেলার মাদারগঞ্জ এলাকার মোহাম্মদ আলীর ছেলে।

বিজিবি জানায়, বুধবার রাতে লালমনিরহাট বিজিবির আওতাধীন বাগভান্ডার বিওপির সীমানা পিলার ৯৫৭ এমপির নিকট দিয়ে দুজন ভারতীয় নাগরিক অবৈধ অনুপ্রবেশ করে বাংলাদেশের ৬০০ গজ অভ্যন্তরে ভোটহাট বাজারে ঘোরাফেরা করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে ভাগভান্ডার বিওপি ক্যাম্পের একটি দল তাদের আটক করে জিজ্ঞেসাবাদ করে। প্রাথমিকভাবে তারা জানায়, তারা বাংলাদেশি নাগরিক বাজারে এসেছিল ওষুধ ক্রয় করতে, এ সময় বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে একজন দৌড়ে ভারতের অভ্যান্তরে পালিয়ে যায়, অন্যজন মোজাফফরকে আটক করে বিজিবি। পরে বিজিবি সদস্যরা ভারতীয় নাগরিক মোজাফফরকে ভুরুঙ্গামারী থানায় হস্তান্তর করেন।

ভুরঙ্গামারী থানা অফিসার ইনচার্জ রুহুল আমীন জানান, গতকাল রাত ১০টার দিকে বিজিবি সদস্য বাদী একটি মামলা করেছেন, আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) আটক মোজাফফরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আসিফুল ইসলাম সিদ্দিকী জানান, লালমনিরহাট ১৫ বিজিবি সীমান্ত দিয়ে সব ধরনের চোরাচালান ও অবৈধ অনুপ্রবেশ রোধে বিজিবি ব্যাটালিয়নের কড়া নজরদারি করা হচ্ছে। সীমান্ত এলাকায় টহল ও তল্লাশি কার্যক্রম জোরদার করে বিজিবি সদস্যরা তৎপর রয়েছে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ