ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

পটুয়াখালীতে স্কুলছাত্রের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৬ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ২১:০৯

পটুয়াখালীতে বদরপুর শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয় থেকে তানভির হাসান নামের এক শিক্ষার্থীকে ধরে নিয়ে মারধরের ঘটনা ঘটেছে। মারধরের প্রতিবাদে মানববন্ধন করেছে সহপাঠী ও ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ভুক্তভোগী তানভির বর্তমানে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। সে ওই স্কুলের দশম শ্রেণির ছাত্র ও ৩নং ইট বাড়িয়া ইউনিয়নের পকুরজনা গ্রামের আনোয়ার হাওলাদারের ছেলে।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৩ সেপ্টেম্বর সোমবার দুপুরে স্কুল চলাকালীন সময়ে হাসান নামের স্থানীয় এক সন্ত্রাসী বিদ্যালয়ের ভেতরে ঢুকে তানভিরকে ডেকে নিয়ে যায়। পরে হাসানের সাথে যোগ দিয়ে রাজিব, রিয়াজ সহ আরো বেশকিছু লোক বদরপুর শিয়ালী এলাকার ধোপা বাড়ির সামনে বসে বেধড়কভাবে মারধর শুরু করে। এ ঘটনা শুনে তানভীরের পরিবারের লোকজন তাকে উদ্ধার করতে গেলে তাদেরও মারধর করে হাসানরা।

পরে স্থানীয়রা ও তার পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় তানভীরকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। বর্তমানে সে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে।

এদিকে, তানভীরের সহপাঠীরা বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন করতে চাইলে সাবেক ম্যানেজিং কমিটির সভাপতি ও শিক্ষকরা মানববন্ধন করতে নিষেধ ও বাঁধা সৃষ্টি করে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

তানভীরের মা তাসলিমা বেগম জানান, তার ছেলেকে এর আগেও দুবার বিভিন্ন জায়গা নিয়ে মারধর করেছে এই হাসান, রাজিব ও রিয়াজরা। এবার বিদ্যালয়ের ক্লাস চলাকালীন হাসান ডেকে নিয়ে বেধড়কভাবে তানভিরকে মারধর করে।

তিনি বলেন, আমার একটা মাত্রছেলে, অনেক কষ্ট করে বড় করেছি। ছেলেটাকে খুব করুনভাবে মারছে। আমার ছেলের সাথে স্থানীয় নুরু খাঁ এর মেয়ের সাথে নাকি প্রেমের সম্পর্ক আছে। তাই তার ছেলে ও ভাইয়ের ছেলেরা তানভিরকে মারধর করে। এ ঘটনায় নুরু খাঁয়ের ছেলে রাজিব, তার আপন ভাই সাবেক মেম্বার সোহরাব খাঁর ছেলে হাসান ও রিয়াজ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ ছাড়া বিদ্যালয় কতৃপক্ষ এখন পর্যন্ত কোনো ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেন তানভীরের সহপাঠীরা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ