ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

সাতক্ষীরায় নিখোঁজ ডুবুরির মরদেহ উদ্ধার

প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০২

সাতক্ষীরার শ্যামনগরে নিখোঁজের দুইদিন পর নদীর চর থেকে ডুবুরি মিজানের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) ভোরে উপজেলার গাবুরার গাগড়ামারির নদীর চরে তার মরদেহ দেখতে পায় স্থানীয়রা।

নিহত মিজান সরদার (২২) খুলনার ৫নং এলাকার দুলাল সরদারের ছেলে।

পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ইমরান সরদার বলেন, যেহেতু নিহত মিজান সরদার ঠিকাদারের লোক সেহেতু তার সাথে পানি উন্নয়ন বোর্ডের কেউ ওইভাবে সম্পৃক্ত না। তবে তার নিখোঁজের সংবাদ পাওয়ার পর থেকে উদ্ধার পরবর্তী সময় পর্যন্ত ঠিকাদার কর্তৃপক্ষকে আমরা সহযোগিতা করেছি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. সাইফুজ্জামান বলেন, নিখোঁজ মিজানকে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূর থেকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শ্যামনগর থানা পুলিশের উপ-পরিদর্শক মো. হাবিবুর রহমান বলেন, একজন ডুবুরি নিখোঁজ ও মরদেহ উদ্ধারের খবর শুনেছি, তবে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদেরকে অবহিত করেননি।

উল্লেখ্য, গত সোমবার দুপুর আনুমানিক ২টার দিকে গাবুরায় পানি উন্নয়ন বোর্ডের মেগা প্রকল্পের ৮নং প্যাকেজে ঈগল কোম্পানির ডাম্পিংয়ে ব্যবহারিত বালগেট এর নোঙ্গর ছিকল থেকে ছিঁড়ে যায়। প্রায় ১৫শত কেজি ওজনের এই নোঙ্গরটি খুঁজে পেতে বেসরকারি ডুবুরিদের সহযোগিতা নেয় ঈগল কর্তৃপক্ষ। তার ধারাবাহিকতা খুলনা থেকে নিয়ে আসা হয় কয়েকজনের একটি ডুবুরি দল। নিহত মিজান ওই দলের একজন সদস্য। নোঙ্গর উদ্ধার কার্যক্রমের সময় তিনি নিখোঁজ হন।

নিখোঁজের পর থেকে গত দুদিন খুলনা ও সাতক্ষীরার ফায়ার সার্ভিসের কয়েক দফা প্রচেষ্টায় তাকে খুঁজে পাওয়া যায়নি। অবশেষে আজ সুন্দরবন সংলগ্ন গাগরামারি এলাকার নদীর চর থেকে তার মরদেহ উদ্ধার হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ