ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন উপদেষ্টা ফারুক-ই-আজম

প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪৪

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন অন্তর্বর্তী সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ এবং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম।

ক্যাম্প পরিদর্শনকালে জাতিসংঘের বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মানবিক সহায়তা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপদেষ্টা উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আসেন।

ফারুক ই আজম ক্যাম্পে পৌঁছে হোপ ফাউন্ডেশন ফর উইমেন অ্যান্ড চিলড্রেন অব বাংলাদেশ কর্তৃক পরিচালিত হোপ ফিল্ড হসপিটাল পরিদর্শন করেন। এ সময় হাসপাতালে কর্মরত চিকিৎসক এবং কর্মকর্তাদের সঙ্গে রোহিঙ্গাদের চিকিৎসা সেবা নিয়ে মতবিনিময় করেন এবং হাসপাতালের সুযোগ সুবিধা দেখেন। তিনি রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা ও মানবিক সহায়তার ওপর গুরুত্বারোপ করেন।

পরে তিনি ক্যাম্পে জাতিসংঘের বিভিন্ন সংস্থা পরিচালিত মানবিক সহায়তা কার্যক্রম বিশ্ব খাদ্য কর্মসূচি, ই-ভাউচার সেন্টার ও লার্নিং সেন্টার পরিদর্শন করেন।

পরিদর্শনকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবর্তন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, হোপ ফাউন্ডেশনের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর কে এম জাহিদুজ্জামান উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ