ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬

আশুলিয়ায় গার্মেন্ট শিল্প ধ্বংসের ষড়যন্ত্রে লিপ্ত থাকায় গ্রেপ্তার-৮

প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩১

শিল্পাঞ্চল আশুলিয়ায় শ্রমিকদের উসকানি দিয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে গার্মেন্ট শিল্পকে ধ্বংস করার ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে আওয়ামী লীগ নেতাসহ আটজনকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে গ্রেপ্তারের বিষয়টি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

গ্রেপ্তাররা হলা- দেওয়ান আব্দুল হাই (৫২), রনি (২৭), মো. জাহিদুল ইসলাম (২৪), শাহাপরান (৩৩),মো. রাব্বি মিয়া (২৫), মো. মিজানুর রহমান (৩৮),জাহিদুল (৩৮), মো. শুক্কুর আলী (৪০)। এর মধ্যে দেওয়ান আব্দুল হাই আশুলিয়া থানাধীন ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

এর আগে সোমবার রাতে আশুলিয়ার বিভিন্ন এলাকায় থানা পুলিশসহ যৌথ বাহিনী অভিযান চালিয়ে তাদের আটক করে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আশুলিয়াসহ ঢাকার বিভিন্ন এলাকার গার্মেন্ট শিল্প অস্থিতিশীল করার জন্য একটি গ্রুপ পাঁয়তারা করছে। বাংলাদেশের ঐতিহ্যবাহী গার্মেন্ট শিল্পকে ধ্বংস করতে তারা বিভিন্নভাবে শ্রমিকদের উসকানি দিয়ে গার্মেন্ট ভাঙচুর, রাস্তা ব্যারিকেট দিয়ে গাড়ি ভাঙচুরসহ গাড়ি পুড়িয়ে অপূরণীয় ক্ষতি করে আসছে।

এমনকি আইনশৃঙ্খলা বাহিনীসহ যৌথ বাহিনীর ওপর শ্রমিক লেলিয়ে দিয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করছে। এসব উসকানিদাতা এবং নেতৃত্ব প্রদানকারীদের কঠোর হস্তে দমন এবং আইনের আওতায় আনার জন্য থানা পুলিশসহ যৌথ বাহিনীর অভিযানে সোমবার রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচজন ও নিয়মিত মামলায় তিনজন আসামিকে গ্রেফতার করা হয়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক বলেন, পোশাক শিল্পে বাংলাদের অর্থনীতি নির্ভরশীল। এ শিল্পকে ধ্বংস করতে একটি কুচক্রী মহল ষড়যন্ত্র ও পাঁয়তারা করে আসছে। এরই ধারাবাহিকতায় শিল্পাঞ্চলে আমাদের যৌথবাহিনী অভিযান পরিচালনা করে আসছে। এ অভিযানে আটজন আসামিকে গ্রেপ্তার করে আদালতে সপর্দ করেছি। এ অভিযান অব্যাহত আছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ