ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

রূপগঞ্জে সেতুর টোল আদায় বন্ধের দাবিতে বিক্ষোভ

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০৮

নারায়ণগঞ্জে রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে সড়কের কাঞ্চন সেতুর টোল আদায় বন্ধের দাবিতে টোলপ্লাজার সামনে সড়ক অবরোধ করে ছাত্র-জনতা মানববন্ধন কর্মসূচী পালন করে। এক পর্যায়ে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

রোববার (২২ সেপ্টেম্বর) সাড়ে ১১টার দিকে সড়কের কাঞ্চন সেতুর টোল এলাকায় এ কর্মসূচী পালন করেন তারা।

এ সময় শিক্ষার্থী ও জনতারা জানান, ২০০৬ সালে কাঞ্চন সেতু নির্মাণের পর থেকে এ সেতুতে চলাচলরত যানবাহনে টোল আদায় শুরু হয়। সে সময় ১০ বছর পর্যন্ত এ টোল আদায় হবে বলে জানানো হয়। কিন্তু সেতু নির্মাণের পর ১৮ বছর পার হলেও এখনেও এ সেতুর টোল আদায় করা হচ্ছে। বর্তমানে সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দে ভরা। টোল আদায়ের কারণে প্রতিদিন দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত চাকুরীজীবিরা।

এছাড়া কাঞ্চন সেতুর যে টোল আদায় করা হয়, তা সরকারি কোষাগারে জমা হয় না। টোলবক্স নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ সমস্ত টাকা আত্মসাৎ করে খায়। তারা টোল প্লাজাটি সড়কের কাঞ্চন সেতুর পূর্ব পাশ থেকে সরিয়ে ব্রিজের পশ্চিম পাশে অথবা কালাদী স্থানান্তরের জন্য দাবি জানান।

বেলা সাড়ে ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলার গ-সার্কেল সহকারী পুলিশ সুপার মো. মেহেদী হাসান, সেনাবাহিনীর মেজর শরীফ, রূপগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. লিয়াকত আলী বিক্ষোভকারীদের সকল দাবি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিলে, তারা তাদের কর্মসূচী প্রত্যাহার করে সড়ক থেকে সরে যায়।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ