ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পোশাক শ্রমিকদের উসকানির অভিযোগে গ্রেপ্তার-৫

প্রকাশনার সময়: ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩৭

পোশাক শিল্পে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি ও শ্রমিকদের উসকানির অভিযোগে সাভারের আশুলিয়ায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

আজ শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে আসামিদের আশুলিয়া থানা থেকে আদালতে পাঠানো হয়। এর আগে গতকাল রাতে আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেন যৌথবাহিনীর সদস্যরা।

গ্রেপ্তাররা হলো- ধামরাইয়ের লাবু খানের ছেলে হাবিব খান (৩১), আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকার মৃত-দুর্জন মোল্লার ছেলে আলকাছ মোল্লা (৩৬), একই এলাকার মৃত-মহিবুর রহমান ওরফে মহিউদ্দিনের ছেলে আজাহারুল ইসলাম (৪২), টঙ্গাবাড়ী এলাকার জাহিদুল ইসলামের ছেলে মজিদুল ইসলাম (২৮) এবং পবনারটেক এলাকার মৃত-সোনা মিয়া তালুকদারের ছেলে রাসেল তালুকদার (৩৫)।

পুলিশ জানায়, গার্মেন্ট শিল্পকে ধ্বংস করার লক্ষ্যে একটি চক্র বিভিন্নভাবে শ্রমিকদের উসকানি প্রদান করে। তারা আন্দোলনরত শ্রমিকদের দিয়ে বিভিন্ন গার্মেন্ট ভাঙচুর করে ও রাস্তা অবরোধ করে গাড়ি ভাঙচুরসহ বিভিন্ন স্থাপনার ক্ষতি সাধন করে। এসব উসকানিদাতা এবং নেতৃত্ব প্রদানকারীদের আইনের আওতায় আনার জন্য আশুলিয়া থানা পুলিশসহ যৌথ বাহিনীর চলমান অভিযানে আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত বলেও জানায় পুলিশ।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ