ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাবি ও জাবিতে বৈষম্যবিরোধী ছাত্রদের মশাল মিছিল

প্রকাশনার সময়: ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৩

ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সংঘটিত ন্যক্কারজনক বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদ ও দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে মশাল মিছিল ও মোমবাতি প্রজ্জলন করেছেন বৈষম্যবিরোধী ছাত্ররা। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার মেডিকেল মোড় গোল চত্বর থেকে একটি বিশাল মশাল মিছিল বের হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হাতীবান্ধা উপজেলা নেতা হাসান আল মোহসিনের নেতৃত্বে মশাল মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়। সাম্প্রতিক সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিচার বহির্ভূতভাবে পৃথক ঘটনায় দুই ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়। যার ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। হত্যার নির্মম দৃশ্য দেখে হতবাক দেশবাসী। এ পৈশাচিক হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি জানান বক্তরা।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কারমাইকেল কলেজের সাবেক শিক্ষার্থী রবিউল ইসলাম রানা, বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্র প্রান্ত, আব্দুল্লাহ আল নোমান, জিম, সামীন, মুন্না প্রমুখ। এ সময় শহীদ মিনালে মোমবাতি প্রজ্জলন করা হয়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ