ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

১৪৪ ধারা জারি খাগড়াছড়িতে

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২৩ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২৭

খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে বাধা দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও অগ্নিসংযোগের জের ধরে খাগড়াছড়ি জেলা সদরে বিচ্ছিন্নভাবে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রাতভর বিভিন্ন এলাকায় গুলির ঘটনা ঘটে। খাগড়াছড়ির দীঘিনালায় সৃষ্ট সংঘাতের জেরে খাগড়াছড়ি পৌর শহর ও জেলা সদরে ১৪৪ ধারা জারি করে এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেলা প্রশাসন।

খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায় স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ভূত পরিস্থিতি মোকবিলায় ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ফৌজদারি কার্যবিধির ১৮৯৮ সালের ১৪৪ ধারা মতে নিষেধাজ্ঞা আরোপ করলাম। শুক্রবার দুপুর ২টা থেকে রাত ৯ টা পর্যন্ত নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরের দিকে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. সহিদুজ্জামান। এসময় সব পক্ষকে শান্তিপূর্ণভাবে অবস্থানের অনুরোধ জানিয়ে তিনি বলেন, যেকোনো ধরনের সহিংসতা রোধে এ ধরনের ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

উল্লেখ্য যে, গত বুধবার সকালে গণপিটুনিতে মামুন নামের এক যুবক নিহত হওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলের দিকে বিক্ষোভ মিছিল বের করে দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিল নিয়ে বের হলে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে লারমা স্কয়ারে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে পুড়ে যায় অন্তত ৬০টি দোকানপাট ও বসতঘর।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ