ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কালিয়া বুড়িখালীতে বিএনপির কার্যালয় ভাঙচুর, গুলিবিদ্ধসহ আহত ২

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩

নড়াইলের কালিয়া উপজেলার বুড়িখালী গ্রামে ওয়ার্ড বিএনপির কার্যালয়ে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ সময় উভয় গুলিবিদ্ধসহ আহত হয়েছেন দুজন। পরে সেনাবাহিনী ও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় আধিপাত্যতে কেন্দ্র করে সংঘর্ষে নড়াইলে কালিয়ায় হেকমত শেখকে (৩৬) টেঁটা বিদ্ধ ও মো. আমিনুর গাজী (৩৭) কে গুলি বিদ্ধ করেছে প্রতিপক্ষ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ৭টার সময় কালিয়া উপজেলার বুড়িখালী বাজারে এ হামলার শিকার হেকমত শেখ ও মো. আমিনুর গাজীকে নড়াইল সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে সংকটাপন্ন্ অবস্থায় যশোর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ভুক্তভোগী ও তার স্বজনরা জানায়, পুরুলিয়া ইউনিয়নের বুড়িখালী বাজারে স্থানীয় আধিপাত্য কেন্দ্র করে বিএনপি সর্মথিত আকুবর শেখ ও আওয়ামী লীগ সমর্থিত জালাল খান ওরফে ধলা মেম্বরের মধ্যে দীর্ঘ দিন দ্বন্দ্ব চলে আসছিল। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে বিএনপি সর্মথিত আকুবর শেখ বুড়িখালী বাজারে বিএনপি অফিসে দলীয় কর্মীদের নিয়ে মিটিং করে। মিটিং শেষে সন্ধ্যার পরে বিএনপির অফিস থেকে বের হলে আওয়ামী লীগ সমর্থিত জালাল খান ওরফে ধলা মেম্বরের সহযোগীরা আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়ে হেকমত শেখকে টেটা বিদ্ধ ও মো. আমিনুর গাজীকে গুলি বিদ্ধ করে। পরে স্বজনরা গিয়ে তাদেকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নিলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উচ্চতর চিকিৎসার জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

হেকমত শেখ বুড়িখালী গ্রামের মনজু শেখের ও আমিনুর গাজী একই গ্রামের কওসার গাজীর ছেলে। এ ঘটনার জেরে বুড়িখালী বি এন পির অফিসসহ চার-পাঁচটি দোকান ভাঙচুর করেছে সন্ত্রাসীরা।

সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত ডাক্তার শরীফ মোহাম্মদ হাসান বলেন, একজনের হাতে টেঁটা বিদ্ধ অন্যজনের গুলি বিদ্ধ হয়েছে কি না তা এক্সরে রির্পোট ছাড়া বলা যাচ্ছে না।

এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার শামীম উদ্দিন। তিনি আরও বলেন, এলাকার পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে আছে। অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ