ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঢেলে সাজানো হচ্ছে ময়মনসিংহ রেঞ্জ, একযোগে ৩২ ওসিকে বদলি

প্রকাশনার সময়: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২৩

ময়মনসিংহের পুলিশ প্রশাসনে ব্যাপক রদবদল আনা হয়েছে। ঢেলে সাজানো হচ্ছে ময়মনসিংহ রেঞ্জ। এতে কাজ শুরু করেছেন নবনিযুক্ত ডিআইজি (উপমহাপরিদর্শক) মো. আশরাফুর রহমান। তার জনবান্ধব কর্মপরিকল্পনার অংশ হিসেবে ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ৩২ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিকে) একযোগে বদলির আদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি (উপমহাপরিদর্শক) ড. মো. আশরাফুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, নতুন সরকার দায়িত্ব নেওয়ার পর সেনা নিরাপত্তায় পুলিশি কার্যক্রম শুরু করা হলেও এখনো স্বাভাবিক অবস্থা ফিরেনি।

এর আগে বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে অতিরিক্ত আইজি (ফিন্যান্স) আবু হাসান মুহম্মদ তারিক স্বাক্ষরিত এক চিঠিতে এই বদলির আদেশ দেওয়া হয়। আদেশ হওয়া এই ৩২ পুলিশ কর্মকর্তাকে নৌ-পুলিশ, ট্যুরিস্ট, সিআইডি, পুলিশ ট্রেনিং সেন্টার, হাইওয়ে ও পিবিআই পুলিশের বিভিন্ন দপ্তরে বদলি করা হয়।

ডিআইজি মো. আশরাফুর রহমান বলেন, পুলিশকে জনবান্ধব সেবামুখী করতে বদলি হওয়া কর্মকর্তাদের স্থলে আগামী সপ্তাহে অন্যদের পদায়ন দেওয়া হবে। সেই সঙ্গে উপ-পরিদর্শকদেরকেও (এসআই) সংশ্লিষ্ট পুলিশ সুপারদের অভ্যন্তরীণ আদেশে কর্মস্থল পরিবর্তন করে সেবাপ্রার্থীদের সঙ্গে থানা-পুলিশের হৃদ্যতাপূর্ণ সেতুবন্ধন তৈরি করার চেষ্টা চলছে।

নব নিযুক্ত এই ডিআইজি আরও বলেন, দীর্ঘ সময় একই এলাকায় থাকা পুলিশ কর্মকর্তাদের কর্মস্থল পরিবর্তন করে কাজে মনোযোগী করার কর্মপরিকল্পনা নিয়ে আমরা কাজ করছি। সেই সঙ্গে তাদেরকে কাজে মনোযোগী করতে ট্রেনিং প্রোগ্রামের ব্যবস্থা করা হয়েছে। আগামী দু-এক মাসের মধ্যে এই কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হবে। বিশেষ করে আইনের পদক্ষেপগুলো পুলিশের কাজে যথাযথভাবে বাস্তবায়ন হচ্ছে কিনা তাও নজরদারির আওতায় আনা হবে। মোট কথা পুলিশ হবে আইনের, সেবামুখী এবং জনবান্ধব। কোনো অবস্থানেই পুলিশকে দলবাজির সুযোগ দেওয়া হবে না।

বদলি হওয়া ওসিদের মধ্যে ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানার ওসি মাঈন উদ্দিন, মুক্তাগাছার ওসি ফারুক আহম্মেদকে ট্যুরিস্ট, ঈশ্বরগঞ্জ থানার ওসি মাজেদুর রহমানকে নোয়াখালি ট্রেনিং সেন্টার, ত্রিশালের ওসি কামাল হোসেনকে নৌ-পুলিশ, ভালুকার শাহ কামাল আকন্দকে সিআইডি, খারুল বাশারকে পিবিআই, জাহাঙ্গীর আলমকে হাইওয়ে, আ. মজিদকে সিআইডি, রাশেদুজ্জামানকে নৌ-পুলিশ, তারাকান্দার ওয়াজেদ আলীকে সিআইডি, হালুয়াঘাটের মাহাবুবুল হককে পিবিআই, ধোবাউড়ার চান মিয়াকে সিআইডি, নেত্রকোনার তাজুল ইসলামকে পিবিআই, রাশেদুল ইসলামকে সিআইডি, রফিকুল ইসলাম ও দেলোয়ার হোসেনকে পিবিআই, এটিএম মাহমুদুল হককে হাইওয়ে, খোকন কুমার সাহাকে পিবিআই, মিজানুর রহমানকে সিআইডি, তাওহিদুর রহমানকে পিবিআই, জামালপুরের মোহাব্বত কবীরকে ও রাজু আহম্মদকে পিবিআই, মুশফিকুর রহমান, বিপ্লব কুমার বিশ্বাস ও সুমন তালুকদারকে সিআইডি, নূর মোহাম্মদকে পিবিআই, আব্দুল আহাদ খানকে সিআইডি এবং শেরপুর সদর থানার ওসি মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে হাইওয়ে, নকলা থানার ওসি আব্দুল কাদের মিয়াকে সিআইডি, ঝিনাইগাতী থানার ওসি বশির আহামেদ বাদলকে সিআইডি, শ্রীবরদী থানার ওসি কাইয়ুম খান সিদ্দিকীকে সিআইডি ও নালিতাবাড়ী থানার ওসি মো. মনিরুল আলম ভূইয়াকে সিআইডি পুলিশে বদলি করা হয়েছে।

একাধিক সূত্র জানায়, বদলি হওয়া এই পুলিশ কর্মকর্তারা ময়মনসিংহ, নেত্রকোণা, শেরপুর ও জামালপুর জেলার বিভিন্ন থানায় কর্মরত ছিলেন। বিগত সরকারের সময়ে তারা বছরের পর বছর ঘুরে ফিরে একই জেলার বিভিন্ন থানায় কর্মরত ছিলেন। এতে সুবিধাভোগী হিসেবে পরিচিত এই পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে রয়েছে অসংখ্য বেপরোয়া কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ