ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

তিল ধারণের ঠাঁই নেই ট্রেনের ছাদ, ইঞ্চিন-বগি ও স্টেশনে!

প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৩

আন্তনগর তিস্তা, বলাকা ও কমিউটার ট্রেনের ছাদে তিল ধারনের ক্ষমতা নেই। শুধু ট্রেনেই নয়, গফরগাঁও রেলস্টেশনের প্লাটফরম ও স্টেশনের বাইরে কোথাও দাঁড়ানোর জায়গা ছিল না। সকাল থেকে ময়মনসিংহ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও পাগলা থানা বিএনপির আহ্বায়ক ডা. মোফাখখারুল ইসলাম রানার হাজার হাজার নেতাকর্মী, সমর্থক ট্রেনের ছাদের ওপর চড়ে বসেছেন। আর যেসব নেতা-কর্মী ট্রেনে উঠতে ব্যর্থ হয়েছেন তারা পরবর্তী ট্রেনের জন্য অবস্থান নেন স্টেশনে ও স্টেশনের বাইরে। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল থেকে এভাবে বিএনপি দলীয় নেতাকর্মী, সমর্থক নির্বিশেষে সাধারণ মানুষ জীবনের ঝুঁকি নিয়ে গাদাগাদি করে ট্রেনের ছাদে করে রওনা দিয়েছেন ময়মনসিংহের দিকে। উদ্দেশ্যে বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে কেন্দ্রঘোষিত ময়মনসিংহ বিভাগীয় শোভাযাত্রা।

এ সময় তারা একাধারে স্লোগান দিতে থাকেন গফরগাঁওয়ের মাটি ডা. রানার ঘাটি, বারবার দরকার খালেদা জিয়া সরকার।

রেল কর্তৃপক্ষ ট্রেনের ছাদে উঠতে বাধা দিচ্ছে না। তাদের মতে, বিপুল পরিমাণ জনসমুদ্রের বিপক্ষে অল্পসংখ্যক পুলিশ দিয়ে বিশাল জনস্রোত ঠেকানো অসম্ভব কাজ। তবে ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে উঠে পড়া হাজার হাজার নেতাকর্মীদের সাবধানে যেতে বারবার সতর্কতার কাজে ব্যস্ত থাকতে দেখা গেছে ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক আ. আজিজ সাদেক, পৌর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক আজহারুল হকসহ বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতৃবৃন্দকে।

মঙ্গলবার সকালে গফরগাঁও রেলস্টেশনে দেখা গিয়ে দেখা যায়, বলাকা ও কমিউটার ট্রেনের ছাদসহ কোথাও তিল ধারনের ঠাঁই নেই। স্টেশনে ও স্টেশনের বাইরে অপেক্ষায় থাকা এমন আরও হাজার হাজার নেতাকর্মী কাঙ্ক্ষিত ট্রেনে হুড়োহুড়ি করে উঠতে ব্যর্থ হন। তখন শুরু হয় পরবর্তী তিস্তা এক্সপ্রেস ট্রেনের অপেক্ষা। এরপর পরবর্তী তিস্তা এক্সপ্রেস ট্রেনটি স্টেশনে এসে দাঁড়াতেই ৪ মিনিটের মধ্যে ট্রেনের ছাদ, ইঞ্জিন ও বগি সব পরিপূর্ণ হয়ে যায় নেতাকর্মীদের দিয়ে। ফলে অসংখ্য নেতাকর্মী ট্রেনে উঠতে ব্যর্থ হয়ে বিকল্প পথে ময়মনসিংহের জনসভার উদ্দেশে রওয়ানা হতে দেখা গেছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ