ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ময়মনসিংহে ট্রেন আটকে অবরোধ, আড়াই ঘণ্টা পর ট্রেন যোগাযোগ সচল

প্রকাশনার সময়: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৮

ঢাকা-ময়মনসিংহ রেলপথের আউলিয়া নগর স্টেশনে ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ট্রেন আটকে অবরোধ ও বিক্ষোভ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। পরে আড়াই ঘণ্টা পর উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে লাইন থেকে সরে আসে আন্দোলনকারীরা।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে আউলিয়া নগর স্টেশনে কমিউটার ট্রেন আটকে আন্দোলন করে শিক্ষার্থী-এলাকাবাসী। এতে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ ঘটনাস্থলে এসে ট্রেনের যাত্রা বিরতির আশ্বাস দিলে বেলা ১২টার দিকে আন্দেলনকারীরা অবরোধ তুলে নেন।

আউলিয়া নগর স্টেশনে ট্রেন আটকে বিক্ষোভ করায় গফরগাঁও স্টেশনে তিস্তা এক্সপ্রেস, মশাখালী স্টেশনে মেইল ট্রেন মহুয়া, ফাতেমা নগর স্টেশনে ব্রহ্মপুত্র এক্সপ্রেস, ময়মনসিংহ স্টেশনে হাওর এক্সপ্রেস আটকে ছিল। এতে ট্রেনের যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন।

গফরগাঁও রেলওয়ে ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহাঙ্গীর আলম বলেন, আমি শুরু থেকে শেষ পর্যন্ত ঘটনাস্থলে ছিলাম। পরে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্ধ্বতন কতৃপক্ষের সাথে আলোচনা করে আন্দোলনকারীদের আশ্বাস দিলে তারা লাইন ছেড়ে দেন। পরে আটকে থাকা ট্রেনগুলো নিজ নিজ গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ জানান, আউলিয়া নগর স্টেশনে ট্রেন আটকে মানববন্ধন ও বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উর্ধ্বতন কতৃপক্ষের সাথে কথা বলে ১০ দিনের সময় নিয়ে আন্দোলনকারীদের সরে আসতে বলা হয়। এমন আশ্বাসে আন্দোলনকারীরা লাইন থেকে সরে আসে। আপাতত ১০ দিন কেউ কোনো আন্দোলন করবেন না। পরে উর্ধ্বতন কতৃপক্ষ নিজেদের মাঝে আলোচনা করে ঠিক করবেন, কতদিন পর থেকে আওলিয়া নগর স্টেশনে ট্রেন দাঁড়াবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ