ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

সেনাবাহিনীর কাছে মেজর পরিচয়, অতঃপর ৪ প্রতারক আটক

প্রকাশনার সময়: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩২

পটুয়াখালীতে সেনাবাহিনীর ভুয়া মেজর পরিচয়ে চার প্রতারককে আটক করেছে সেনাবাহিনী।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাতে পটুয়াখালী জেলা শিশু একাডেমি সেনা ক্যাম্প থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন- মো. সালাহ উদ্দিন আহমেদ, আবদুল্লাহ আল মামুন, খান রেজাউল করিম, মো. জসিম হাওলাদার। তাদের মধ্যে প্রথম তিনজনের বাড়ি পটুয়াখালীর বিভিন্ন এলাকায় আর জসিম উদ্দিনের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ থানায়।

পটুয়াখালী সেনা ক্যাম্পের মেজর সাইফ জানান, সাদা রংয়ের একটি প্রাইভেটকারে শুক্রবার রাতে ক্যাম্পের সামনে এসে সালাহ উদ্দিন নিজেকে অবসরপ্রাপ্ত মেজর পরিচয় দিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে দেখা করতে চায়। এসময় তার কথাবার্তায় সন্দেহ হলে গাড়িসহ তাদেরকে ক্যাম্পের মধ্যে প্রবেশ করিয়ে তার উর্ধ্বতন অফিসার কর্নেল মোহসীনকৈ বিষয়টি জানান।

পরে কর্নেল মোহসীনের সামনে নিলে সালাহউদ্দিন নিজেকে ১৯নং ফোর্সের অবসরপ্রাপ্ত মেজর অফিসার পরিচয় দেয়। একপর্যায়ে খোঁজ-খবর নিয়ে জানা যায় সালাহউদ্দিন আসলে ভুয়া পরিচয় দিয়েছে। পরে তাকে জিজ্ঞাসা করলে ভুয়া মেজর বলে স্বীকার করেন। তার সাথে যারা ছিল তারাও একপর্যায়ে নিজেদেরকে সেনাবাহিনীর ভুয়া সদস্য বলে স্বীকার করেন।

সেনাবাহিনীর সূত্র জানায়, গত এক সপ্তাহ ধরে সাদা রংয়ের প্রাইভেটকার নিয়ে তারা চারজন পটুয়াখালীতে অবস্থান করছিল। তবে কোথায় কোথায় গেছে বা কি করেছে আর কি কারণে ভুয়া মেজর পরিচয় দিয়েছে তার ব্যাপারে জিজ্ঞাসাবাদ শেষে রাতেই তাদেরকে পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করা হয়।

এব্যপারে প্রতারণা আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত মো. জসিম।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ