ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাতের আঁধারে ফসল কেটে জমি দখলের অভিযোগ

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩০

মুন্সীগঞ্জের গজারিয়ায় রাতের আঁধারে কৃষি জমির মাটি এস্কেভেটর দিয়ে কেটে দখলের পায়তারা করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ মোতালেব পাঠান মতুর বিরুদ্ধে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে এঘটনায় গজারিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী নাসির উদ্দিন পাঠান।

অভিযুক্ত মোতালেব পাঠান মতু উপজেলার বাউশিয়া ইউনিয়নের পুরান বাউশিয়া গ্রামের মৃত গাজী পাঠানের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, ভবেরচর ইউনিয়নের লক্ষীপুর মৌজাস্থিত খতিয়ান বিআরএস ২৯২ এবং ১৮, ১১৬, ১৫৪, ১৫৫, ১৫৬, ১৬১ দাগে ২ একর ৯২ শতাংশ ভূমির ওয়ারিস সূত্রে মালিক প্রায় ৪০ জন। উল্লেখিত ভূমির ১৮ দাগের সম্পত্তি পারিবারিক আপোষ বণ্টনের মাধ্যমে মোতালেব পাঠান মতু এবং অবশিষ্ট সম্পত্তি বাকি ওয়ারিশরা শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছে। কিন্তু গত বৃহস্পতিবার রাতের আঁধারে মতু জমির মালিকদের কিছু না জানিয়ে এস্কেভেটর দিয়ে ফসলি ও গাছপালা নষ্ট করে ১০০ শতাংশের মতো জায়গা জোরপূর্বক দখলের পায়তারা করে।

পরে ওয়ারিশদের পক্ষে নাসির উদ্দিন পাঠান প্রতিপক্ষ মোতালেব পাঠান মতুসহ তিন জনের নাম অন্তভুক্ত করে অজ্ঞাত ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী নাসির উদ্দিন পাঠান বলেন, মতু অত্যাচারে আমাদের পুরো পরিবার অতিষ্ঠ। আমি নিজে এই ঘটনার ভুক্তভোগী। তার যা ইচ্ছে হচ্ছে তাই করছে। এখন টাকা লোভে সন্ত্রাসী ভাড়া করে রাতের আঁধারে অন্যের জমি দখল করে ফেলেছে। আমরা তার শাস্তি দাবি করি।

এ বিষয়ে জানতে অভিযুক্ত মোতালেব পাঠান মতুর ফোনে একাধিকবার কল করা হলেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান বলেন, এ বিষয়ে গজারিয়া থানাতে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি আমরা খতিয়ে দেখবো।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ