ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সড়কে দুর্ঘটনা হ্রাস ও যানজট নিরসনে মতবিনিময় সভা 

প্রকাশনার সময়: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৯

সড়কে দুর্ঘটনা হ্রাস ও যানজট নিরসনসহ নানা বিষয়ে মতবিনিময় সভা হয়েছে। উপস্থিত নেই পরিবহন মালিক শ্রমিকদের কোনো প্রতিনিধি।

পরিবহন মালিক শ্রমিকদের বাদ দিয়ে বিএনপির নেতাদের নিয়ে মতবিনিময় সভা করার অভিযোগ উঠেছে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের বিরুদ্ধে।

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে সকাল ১১টার সময় এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। কিন্তু সভায় উপস্থিত ছিলেন না কোনো পরিবহন শ্রমিক ইউনিয়নের কোনো নেত্রীবৃন্দ।

ভাঙ্গা থানা পুলিশের এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন মাদারীপুর হাইওয়ে রিজিওয়েনর অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ শাহিন আলম খান। বিশেষ অতিথি ছিলেন- সহকারী পুলিশ সুপার মারুফ হোসেন। বিএনপির ভাঙ্গা উপজেলা শাখার সাধারণ সম্পাদক হাবীব মুন্সী, সরকারি কে এম কলেজের প্রভাষক ওয়াহেদুল ইসলাম, ভাঙ্গা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আইয়ুব মোল্লা।

এ বিষয়ে একাধিক পরিবহ মালিক শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায় তারা জানেনই না আজ হাইওয়ে পুলিশের মতবিনিময় সভা ছিল। অথচ হাইওয়ে পুলিশ প্রধান সুবিধাভুগী হচ্ছে পরিবহন মালিক শ্রমিক।

সুশীল সমাজের নেতৃবৃন্দের মধ্যে এ বিষয় নিয়ে কথা বললে তার দাবি করেন অ্যাডিশনাল ডিআইজি উপস্থিত আছেন এমন মতবিনিময় সভায় পরিবহন মালিক শ্রমিকদের অংশগ্রহণ না থাকে তাহলে কাদের নিয়ে মতবিনিময় সভা। যারা সরাসরি হাইওয়ের সম্পৃক্ত তাদের সঙ্গে মতবিনিময় না করে যদি এ রকম মতবিনিময় সভার আয়োজন করা হয় তা ফলপ্রসূ হবে জানা নেই।

এ বিষয়ে ভাঙ্গা হাইওয়ে থানা কমিউনিটি বিট পুলিশংয়ের সভাপতি ও ফরিদপুর বাস মালিক সমিতির সাবেক সহসভাপতি বাবু টোকনের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি হতাশ হয়ে জানান, আজ কাল হাইওয়ে পুলিশের কোনো অনুষ্ঠান হলে তেমন রেসপন্স পাওয়া যায় না। আজ অ্যাডিশনাল ডিআইজি উপস্থিত হয়ে মতবিনিময় সভা হলো আমি জানি না। আর এখন কমিউনিটি বিট পুলিশংয়ের সভাপতি আছি নাকি বাতিল হয়ে গেছি জানি না।

মিনিবাস মালিক সমিতির লাইন সেক্রেটারি বিকাশ মজুমদার জানান, আজ ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের আয়োজনে যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হলো এখানে কোনো আমন্ত্রণ পাইনি।

আন্তজেলা শ্রমিক ইউনিয়ন ভাঙ্গা শাখার সভাপতি নেওয়ামত মাতুব্বর বলেন, আজ কে এত বড় মতমিনিময় সভার আয়োজন হলো আমার জানি না।

আন্তজেলা শ্রমিক ইউনিয়ন ভাঙ্গা শাখার সহ-সাধারণ সম্পাদক জাহিদ শেখ জানান, আমরাও জানি না ভাই এমন কোনো আয়োজন ভাঙ্গা হাইওয়েতে হয়েছে।

ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ আবু সাঈদ মো. খায়রুল আনাম জানান, আমার ছোট পরিসরে স্থানীয় সবাইকে নিয়ে মতবিনিময় সভার আয়োজন করেছি। এখানে পরিবহন মালিক শ্রমিকসহ ছাত্র-জনতা সবাই উপস্থিত ছিলেন। আপনি ভুল শুনেছেন। এখানে মালিক শ্রমিক সবাই ছিলেন।

এ বিষয়ে হাইওয়ে পুলিশের মাদারীপুর রিজিয়েনর অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ শাহিন আলম খান জানান, আমি হাইওয়ে থানার ওসিকে বলেছি সব সুবিধাভুগীদের দাওয়াত দিয়েছি। বিএনপি বা আওয়ামী লীগ নয় আমরা সুবিধাভুগীদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করেছি।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ