ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

গোয়ালন্দে অটোরিকশা থেকে চাঁদা বন্ধের দাবিতে বিক্ষোভ 

প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:৫৯

রাজবাড়ী গোয়ালন্দে অটোরিকশা থেকে পৌর পার্কিং ও অটোরিকশা মালিক সমিতির নামে চাঁদা বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে উপজেলা অটোরিকশা চালকরা।

আজ রোববার (৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে উপজেলা মাঠ চত্বরে অটোরিকশা থামিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে মহাসড়ক দিয়ে গোয়ালন্দ বাসস্ট্যান্ডে হয়ে পৌরসভায় গিয়ে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজবাড়ী জেলায় থাকার কারনে বিকাল ৪টা পর্যন্ত মাঠেই অটো নিয়ে ইউএনও আসার জন্য অপেক্ষা করেন তারা। পরবর্তীতে বিকালেই উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ উপজেলা নির্বাহী অফিসের কার্যালয়ে বসে বিষয়টি সমাধানের সিদ্ধান্ত নেন।

এ সময় অটোরিকশা চালকরা অভিযোগ করে বলেন, ৫ আগস্টে নতুনভাবে দেশ স্বাধীন হওয়ার পরে কোথাও চাঁদা দিতে হয় না। কিন্ত গোয়ালন্দ অটোরিকশা চালাতে গেলে পৌর পার্কিং বাবদ ২৫ টাকা এবং অটোরিকশা মালিক সমিতির নাম করে দিতে হয় ১০ টাকা। দৌলতদিয়া ঘাটে প্রতিবার অটো নিয়ে গেলেই দিতে হয় ১০ টাকা করে। তারা অভিযোগ করে আরও বলেন, অটোরিকশার চাঁদা না দিলে মারধর করে পুলিশের কাছে দিয়ে মামলা দেয়ার ভয়ভীতি দেখায়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও জ্যোতি বিকাশ চন্দ্র জানান, আমরা বিকালে অটোচালকদের সঙ্গে বসেছিলাম, তাদের দাবিগুলো শুনেছি। আজ পৌরসভায় প্রশাসক আসেননি বলে তাদের সমস্যা সমাধান করতে পারিনি। আমরা তিন দিনের সময় নিয়েছি। আগামী মঙ্গলবার পৌরসভার প্রশাসক এলে বসে তাদের সমস্যাগুলো সমাধান করা হবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ