ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

লালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দাবির মুখে সাব-রেজিস্ট্রার প্রত্যাহার 

প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:২৪

নাটোরের লালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দাবির মুখে সাব রেজিস্ট্রারকে প্রত্যাহার করা হয়েছে। এর আগে দুর্নীতি মুক্ত সমাজ বিনির্মাণে সিন্ডিকেট মুক্ত ভূমি সাব রেজিস্ট্রেশন অফিস সংস্কার ও সাব রেজিস্ট্রার মাসুদ রানার পদত্যাগের দাবিতে মানববন্ধন করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এক দফা দাবিতে আজ রোববার (৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা চত্বরে অবস্থিত সাব রেজিস্ট্রার কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে ছাত্র জনতা।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, রেজিস্ট্রি অফিসের প্রায় সবাই দুর্নীতিগ্রস্ত। সাধারণ মানুষকে জিম্মি করে যোগসাজশের মাধ্যমে হাতিয়ে নেয়া হচ্ছে কোটি টাকা। বাংলাদেশ এখন স্বাধিন হয়েছে। তাই আর কোন সিন্ডিকেট থাকবে না। তাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি), লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ বক্তব্য রাখেন। এ সময় সহকারী কমিশনার (ভূমি) শিমুল আক্তার সাব রেজিস্ট্রার মাসুদ রানাকে প্রত্যাহারের ঘোষণা দেন। ফিরোজ হোসেন, আনিসুজ্জামান বাবু, জহুরুলসহ আটজন দলিল লেখকের নাম উল্লেখ করে তাদের রাজনৈতিক চাপের কাছে অসহায়ত্ব প্রকাশ করে একটি চিঠি দেন সাব রেজিস্ট্রার মাসুদ রানা।

তিনি তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন ওই চিঠিতে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে স্থানীয় সমন্বয়ক বিদু হোসেন তার বক্তব্যে বলেন প্রশাসনের পক্ষ থেকে আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় আমরা আমাদের কর্মসূচি আপাতত স্থগিত করছি। আশা করি, প্রশাসন এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেবেন। আন্দোলনের শরিক হওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে সবাইকে যার যার বাসায় ফিরে যাওয়ার আহ্বান জানান।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ