মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বিএনপির নাম ভাঙিয়ে চাঁদাবাজি, মুছলেকা দিয়ে ছাড়া পেলেন যুবক

প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২০:৩৫

লালমনিরহাটের কালীগঞ্জে সমাজসেবা কার্যালয়ে কর্মরত কর্মকর্তার পরিবারে ছাত্রদলের পরিচয়ে মামলার হুমকি দিয়ে চাঁদা দাবি করে সামসুল হক লিমন (২৪) নামে এক যুবক। লিমন কালীগঞ্জ উপজেলার কাশিরাম এলাকার রবিউল ইসলামের ছেলে।

ভুক্তভোগীর চাচা যাকারিয়া হোসেন লেবু জানান, সম্প্রতি লিমন ছাত্রদলের পরিচয় দিয়ে আমাকে ফোন করে বলে যে আমার পরিবার সদস্যদের নামে দুর্নীতির অভিযোগ রয়েছে। তাকে ৫০ হাজার টাকা না দিলে সে হত্যা মামলাসহ বিভিন্ন মামলায় আমাদের জরিয়ে দেবে। পরে আমরা বিষয়টি বিএনপি অফিসে অবগত করি। পরে রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয় নেতারা তাকে অফিসে ডেকে এনে জিজ্ঞেসাবাদ করে। এ সময় অভিযুক্ত লিমন চাঁদা চাওয়ার বিষয়টি স্বীকার করলে তাকে প্রথমবারের মতো সতর্ক করে স্থানীয় ইউপি সদস্যের হাতে তুলে দেয়া হয়। চাঁদা চাওয়ার বিষয় স্বীকার করে অভিযুক্ত লিমন জানান, আমাকে আওয়ামী লীগের শাসন আমলে স্থানীয় লোকজন হুমকি দামকি দিয়েছিল, তার প্রতিশোধ নিতে আমি তাদের ভয় দেখিয়ে ৫০ হাজার টাকা দাবি করেছিলাম। পরবর্তীতে তারেক রহমানের নির্দেশ আসায় আমি ওই পরিবারের কাছে মাফ চেয়েছি। তারা আমাকে কোনো টাকা পয়সা দেয়নি।

কালীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য ফারহান উদ্দিন পাশা জানান, ছাত্রদলের পরিচয় দিয়ে লিমন নামে এক ছেলে চাঁদা দাবি করেছিল, বিষয়টি আমাদের নেতাকর্মীদের নজরে আসে। পরে ওই ছেলেকে সতর্ক করে দেয়া হয়েছে। তাকে স্থানীয় মেম্বারের হাতে তুলে দেয়া হয়েছে। লিমন ছাত্রদলের কোনো কমিটিতে নেই, সে দলের নাম ভাঙানোর চেষ্টা করেছে। এ বিষয়ে আমরা সতর্ক রয়েছি।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ