মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

স্বাভাবিক হয়েছে শিল্পাঞ্চল সাভার-আশুলিয়া 

প্রকাশনার সময়: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৮ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২০

শিল্পাঞ্চল সাভার ও আশুলিয়ার প্রায় সব কারখানায় সকাল থেকে উৎপাদন শুরু হলেও অভ্যন্তরীণ সমস্যায় কিছু কারখানা বন্ধ রেখেছেন কর্তৃপক্ষ।

আজ শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে যথানিয়মে কর্মস্থলে যোগ দেন শ্রমিকরা। এতে সাধারণ ছুটি ঘোষণা করা কারখানাসহ প্রায় সব কারখানা চালু হয়। অভ্যন্তরীণ সমস্যা দেখিয়ে দুপুরের পর থেকে কিছু করাখানা সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এছাড়া শিল্পাঞ্চলে অস্থিতিশীল পরিস্থিতি রোধে প্রতিটি কারখানার সামনে পুলিশ মোতায়েন রয়েছে। সেনাবাহিনী ও র‌্যাবের টহল ছিল জোরালো। কয়েক দিনে যেসব এলাকায় শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটছে, সেসব এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তবে আশুলিয়া শিল্পাঞ্চলে অভ্যন্তরীণ সমস্যার কারণে সকাল থেকে দুপুর পর্যন্ত পর্যায়ক্রমে ১৭টি কারখানা সাধারণ ছুটি ঘোষণা করা হয়। মধ্যাহ্ন বিরতির পর আরও কিছু কারখানা ছুটি ঘোষণার খবর পাওয়া গেছে।

সরেজমিন দেখা যায়, আশুলিয়ার পলাশবাড়ী এলাকার পার্ল গার্মেন্ট কোম্পানি লিমিটেডের সামনের মোতায়েন রয়েছেন সেনাবাহিনী, পুলিশ ও র‍্যাবের সদস্যরা। এছাড়া আশুলিয়ার বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের নরসিংহপুর এলাকায় বিভিন্ন কারখানার সামনে পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছেন।

শিল্পাঞ্চল পুলিশ-১-এর পুলিশ সুপার সারোয়ার আলম জানান, শ্রমিক অসন্তোষের জেরে যেসব কারখানা সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল সেসব কারখানা আজ উৎপাদনে ফিরেছে। তবে অনেক দিন আগ থেকেই অর্থনৈতিক সংকটসহ নানা কারণে কিছু কারখানা বন্ধ রয়েছে এবং বেশ কয়েকটি কারখানায় অব্যন্তরীণ দাবি দাওয়া নিয়ে শ্রমিকরা কাজ না করায় সেগুলোতে আজ সাধারন ছুটি ঘোষণা করা হয়েছে। সব মিলে আজকে অন্তত ১৭টি কারখানায় ছুটি হয়েছে।

ঢাকা জেলার পুলিশ সুপার আহম্মদ মুঈদ জানান, যৌথ অভিযান থেকে কোনো সাধারণ শ্রমিককে আটক করা হচ্ছে না। শুধু তাদেরই আটক করা হচ্ছে যারা শ্রমিক নন এবং নৈরাজ্যের সঙ্গে জড়িত।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ