ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কাউকে এককভাবে ক্ষমতা নিয়ে স্বেচ্ছাচারী হতে দেব না: নুর

প্রকাশনার সময়: ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২২:৪২

গণঅধিকার পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, এককভাবে ক্ষমতায় থাকলে কি হতে পারে সেটা আমরা সবাই বিগত সরকারগুলোর সময়ে দেখেছি। তাই আমরা কোনো সরকারকে এককভাবে ক্ষমতা নিয়ে স্বৈরাচারী ফ্যাসিবাদী হতে দেব না।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে পটুয়াখালী শেখ রাসেল শিশু পার্ক সংলগ্ন ঝাউতলা মাঠে সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা‌ বলেন তিনি।

অনুষ্ঠানে নুরুল হক বলেন, আমরা রাষ্ট্রের কর্তৃত্ববাদী আচরণ বিগত সরকারগুলোর কাছে দেখেছি আমাদের বিচার বিভাগ, প্রশাসন এমন কোনো প্রতিষ্ঠান নাই যেটাকে জনবান্ধব বলতে পারি। গণমাধ্যমের ভাইয়েরা ভালো করেই জানেন খবর প্রকাশ করার কারণে তাদের লাঞ্ছিত হতে হয়। অপমানিত ও হামলার শিকার হতে হয়। কাজেই এই দেশে স্বাধীন সাংবাদিকতার পথ এইটাও নিশ্চিত করতে হবে। বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করতে হবে, জনবান্ধব প্রশাসন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, নতুন রাজনীতি গড়ে তুলতে হবে। যার জন্য এই ছাত্র-জনতা কাজ করবে। এই রাষ্ট্র সংস্কারের জন্য আমরা যা দেখতে পাচ্ছি শেখ হাসিনার স্বৈরাশাসনের পতন হলেও নব্য একদল চাঁদাবাজ লুটপাটকারী মাস্তান বাহিনীকে এখন দেখতে পাচ্ছি। জনগণকে এই মাস্তান বাহিনী লুটেরা দখলদার চাঁদাবাজদের বিরুদ্ধে আওয়ামী লীগের মতো ঐক্যবদ্ধ হতে হবে। আওয়ামী লীগকে যেরকম হটিয়েছি। তেমনভাবে কোন চাঁদাবাজ দখলদার মাফিয়া দলকে প্রতিষ্ঠিত হতে দেয়া যাবে না। কোন দল যেন এককভাবে সংসদে গিয়ে মাতব্বরি করতে না পারে তাই আমরা সংখানুপাতিক নির্বাচনের দাবি জানাচ্ছি।

অনুষ্ঠানে পটুয়াখালী জেলা গণঅধিকার পরিষদের আহ্বায়ক সৈয়দ নজরুল ইসলাম লিটুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গণ অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাশেদ খান, পটুয়াখালী জেলা শাখার সাধারণ সম্পাদক মো. শাহজালাল সহ দলটির কেন্দ্রীয় ও জেলা শাখার বিভিন্ন নেতাকর্মীরা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ