মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

আধিপত্য বিস্তারের জের কালিয়ায় দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫ 

প্রকাশনার সময়: ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ | আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৬

নড়াইলের কালিয়ায় আতাউর রহমান আফতাব (৪৫) নামের এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে বাম হাত বিচ্ছিন্ন করার জেরে এবং স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারও উভয় গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) উপজেলার বাবরা-হাচলা ইউনিয়নের কালিয়া-বারইপাড়া সড়কের ওপর বর্তমান চেয়ারম্যান পিকুল গ্রুপ ও আফতাব গ্রুপের মধ্যে এ হামলার ঘটনা ঘটে। উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

জানা যায়, নড়াইলের কালিয়া উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক ও বাবরা-হাচলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোজাম্মেল হোসেন পিকুলের সঙ্গে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আতাউর রহমান আফতাবের স্থানীয় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব-ফ্যাসাদ চলে আসছিল। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুজনই চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। আতাউর রহমান পরাজিত হওয়ার পর থেকে স্থানীয় দ্বন্দ্ব আরও চরম আকার ধারণ করে। এরই জেরে বুধবার সকালে দুই গ্রুপের মধ্যে কালিয়া-বারইপাড়া মেইন সড়কের ওপর সংঘর্ষ বাধে। এতে উভয় গ্রুপের আহতরা হলেন- উপজেলার কাঞ্চনপুর গ্রামের মৃত মোকছেদ শেখের ছেলে মোহাম্মদ মন্নান(৫০), সাহেব মোল্যার ছেলে মো.কামীম মোল্যা (৩২),সবুর গাজীর ছেলে কামাল গাজী (৩৫), ফারুক গাজীর ছেলে মোহাম্মদ মিরাজ গাজীসহ (৩৯) অন্তত ১৫ জন। আহতদের নড়াইল সদর ও কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

কালিয়া থানার ওসি খন্দকার শামীম উদ্দিন বলেন, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব পূর্ব থেকে বিদ্যমান। হাত বিচ্ছিন্ন করার ঘটনায় মামলা হয়েছে। বুধবারের ঘটনায় অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। ওই এলাকার অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ