মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বাগাতিপাড়ায় অর্থের বিনিময়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান গঠনের অভিযোগ

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫১

নাটোরের বাগাতিপাড়া সদর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মজিবর রহমানের বিরুদ্ধে অবৈধভাবে অর্থের বিনিময়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান গঠনের অভিযোগ উঠেছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে জিগরী বাজারের একটি কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ইউপি সদস্য হাফিজুর রহমান।

এসময় ইউপি সদস্য সুজন আলী, সেলিম রেজা, রেখা বেগম ও রুমি খাতুন প্রমূখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে হাফিজুর রহমান বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান পলাতক রয়েছে। তিনি একদিনও পরিষদে না এসে ইউপি সদস্যদের সাথে কোনো মিটিং না করে এবং কারো মতামত না নিয়ে টাকার বিনিময়ে পূর্বের তারিখ দেখিয়ে ভুয়া কাগজ তৈরি করে সংরক্ষিত মহিলা মেম্বর ফাইমা খাতুনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানিয়েছেন। যা সম্পূর্ণ নিয়ম বহির্ভূত এবং অবৈধ।

তাই এটা বাতিল করে জনগণের সেবা নিশ্চিত করতে দ্রুত নিয়মতান্ত্রিকভাবে পুনরায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান গঠনের জন্য প্রশাসনের নিকট দাবি জানান তিনি।

এ ব্যাপারে অভিযুক্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফাহিমা খাতুন বলেন, ইউএনও স্যারের মৌখিক নির্দেশে তিনি ইউনিয়ন পরিষদে এসে চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন।

বাগাতিপাড়া সদর ইউনিয়ন পরিষদের সচিব মইনুল ইসলাম বলেন, বর্তমান চেয়ারম্যান মজিবর রহমান অসুস্থ রয়েছে। তাই যতদিন সুস্থ না হন ততদিন পর্যন্ত ছুটিসহ ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ৩ নম্বর প্যানেল মেম্বর ফাহিমা খাতুনের নাম উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেছিলেন। তার প্রেক্ষিতেই ইউএনও স্যার ফাহিমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন।

এ ব্যাপারে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমানের মোবাইলে কল করলে তিনি রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনামিকা নজরুল বলেন, কিছুদিন পূর্বে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান অসুস্থতার কারণ দেখিয়ে ছুটির আবেদন করেন। এবং ৩ নম্বর প্যানেল মেম্বর ফাহিমা খাতুনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব প্রদান সংক্রান্ত কাগজপত্র পাঠিয়েছিলেন। তার প্রেক্ষিতেই ফাহিমাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ