মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

শ্রমিক বিক্ষোভে আশুলিয়ার ৬০ পোশাক কারখানা ছুটি ঘোষণা

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২৮

পোশাক শ্রমিক ও চাকরি প্রত্যাশীদের বিক্ষোভের মুখে আজও শিল্পাঞ্চল আশুলিয়ারে অন্তত ৬০ কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের বাইপাইল থেকে জিরাবো পর্যন্ত সড়কের উভয় পাশের এসব কারখানা ছুটি ঘোষণা করা হয়।

কারখানা কর্তৃপক্ষ ও শিল্প পুলিশ জানায়, সকালে যথানিয়মে কারখানায় আসে শ্রমিকরা। এসময় কয়েকটি কারখানার সামনে বিক্ষোভের খবর ছড়িয়ে পড়লে কর্তৃপক্ষ একের পর এক কারখানা ছুটি ঘোষণা করতে বাধ্য হয়। শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে চালু থাকা কারখানাগুলোর সামনে গিয়ে বিক্ষোভ ও ইট পাটকেল নিক্ষেপ শুরু করে।

এসময় তাদের সাথে চাকরি প্রত্যাশীরাও যোগ দেয়। পরে কারখানা কর্তৃপক্ষ সেসব কারখানাগুলোও ছুটি ঘোষণা করতে বাধ্য হয়। বিক্ষুব্ধ শ্রমিকরা পরে সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। পরে সেনাবাহিনী, শিল্প পুলিশের সদস্যরা তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন।

শিল্পাঞ্চল পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম জানান, বিভিন্ন দাবিতে শ্রমিকদের বিক্ষোভের মুখে আশুলিয়ার কাঠগড়া ও বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের উভয় পাশে অবস্থিত হামীম, শারমীনসহ অন্তত ৬০ টি কারখানা ছুটি ঘোষণা করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। সকালে কারখানাগুলোতে কাজে যোগ দেয়ার পর শ্রমিকরা উদ্ভুত পরিস্থিতির সৃষ্টি করে। পরে কর্তৃপক্ষ কারখানা ছুটি ঘোষণা করেন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করছে শিল্প পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা।

তবে ডিইপিজেডসহ আশপাশের অন্যান্য এলাকায় কারখানা কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ