মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

মাফ চেয়ে শিক্ষকদের প্রতিষ্ঠানে ফিরিয়ে আনলো শিক্ষার্থীরা

প্রকাশনার সময়: ০২ সেপ্টেম্বর ২০২৪, ২২:১১

পটুয়াখালী নার্সিং ইনস্টিটিউটের (পিএনআই) শিক্ষার্থীরা তাদের কয়েকটি দাবি নিয়ে গত ২২ আগস্ট আন্দোলন শুরু করে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এক পর্যায়ে শিক্ষার্থীদের এ আন্দোলন পরিণত হয় প্রতিষ্ঠানটির ৪ জন শিক্ষকের পদত্যাগের দাবিতে।

পরবর্তীতে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সাথে সাথেই পদত্যাগ করেন নার্সিং ইনস্ট্রাক্টর খাদিজা বাসমিন, মাহমুদা সুলতানা শিউলি,ফাতিমা বেগম, জোৎস্না রানী। এই চার ইন্সট্রাক্টরের পদত্যাগের পরপরই প্রতিষ্ঠানটি বাকি তিনজন ইন্সট্রাক্টর জমা দেন তাদের পদত্যাগ পত্র। এই ঘটনার আট দিন পরে নিজেদের ভুল বুঝতে পারে শিক্ষার্থীরা। পরবর্তীতে তারা গত রোববার(১ সেপ্টেম্বর) পদত্যাগকৃত শিক্ষকদের কাছে নিজেদের ভুল স্বীকার করে ও তাদেরকে প্রতিষ্ঠানে ফিরিয়ে আনে।

এ বিষয়ে পটুয়াখালী নার্সিং ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হাসিবুল ইসলাম বলেন, আসলে আমাদের শিক্ষকদের আমাদের শাসন করার অধিকার আছে। তারা আমাদের বাবা মায়ের মতো। আসলে আমাদের দাবি-দাওয়া যেগুলো ছিল সেগুলো পরবর্তীতে আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে মেনে নেয়া হয়। তবে শিক্ষকদের যে পদত্যাগের দাবি আমরা করেছিলাম সেই দাবি থেকে আমরা সরে এসেছি। আমরা আমাদের ভুলগুলো বুঝতে পেরেছি। আমাদের সামনে পরীক্ষা। আমাদের শিক্ষকরা যদি না থাকে তবে আমারা কিছুই জানতে ও শিখতে পারবো না।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ