মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
পদ্মায় নৌকাডুবি

নিখোঁজের ১৫ ঘণ্টা পরও ৪ শ্রমিকের সন্ধান মেলেনি

প্রকাশনার সময়: ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩০

রাজশাহীর পদ্মায় শ্রমিক পরিবহন করার সময় নৌকাডুবির ঘটনা ঘটেছে। এই নৌকায় ১৬ জন শ্রমিক ছিলেন। ১২ জন সাঁতরে পাড়ে উঠলেও চারজন নিখোঁজ আছে। নিখোঁজের ১৫ ঘণ্টা পরও তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

সোমবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টা পর্যন্ত তাদের উদ্ধার করা যায়নি।

এর আগে রোববার (১ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে পবা উপজেলার হরিপুর ইউনিয়নের চরমাঝারদিয়ার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নৌকার সব যাত্রী চরমাঝারদিয়ার গ্রামের বাসিন্দা।

নিখোঁজ ব্যক্তিরা হলেন- মাঝারদিয়ার গ্রামের এনামুল হকের ছেলে রাজু (২২), এন্তাজুল হকের ছেলে সবুজ (২০), আবুল কালামের ছেলে ফারুক (১৯) ও খলিলের ছেলে মোহাম্মদ আলী (৩৮)।

হরিপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য হুমায়ন কবীর জানান, তারা শহরে শ্রমিকের কাজ করে। সেখান থেকে সন্ধ্যার পর তারা ডিঙ্গি নৌকায় করে চরমাঝারদিয়ার এলাকায় রওয়ানা দেন। পাড়ের প্রায় কাছাকাছি এসে পৌঁছালে নৌকাডুবির ঘটনা ঘটে। নৌকায় ১৬ জন শ্রমিক ছিলেন। এর মধ্যে ১২ জন সাঁতরে পাড়ে এসে উঠেন। বাকি চারজন এখনও নিখোঁজ আছেন। তাদের ভোর থেকে খোঁজা শুরু হয়েছে। এখনও উদ্ধার হয়নি।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার আবু সামা বলেন, নৌকাডুবির ঘটনায় আমাদের ডুবুরি দল পাঠানো হয়েছে। ভোর থেকে উদ্ধার কাজ চলছে। পদ্মায় পানি ও স্রোত বেশি। তাই নিখোঁজদের উদ্ধার করতে বেগ পেতে হচ্ছে।

পবা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত বলেন, নৌকাডুবির সকালে ঘটনাস্থলে এসেছি। ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কাজ চালাচ্ছে। আজ বেলা ১১টা পর্যন্ত কেউ উদ্ধার হয়নি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ