মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

কারাগার থেকে পলাতক সাজাপ্রাপ্ত ও হত্যা মামলার ২ আসামি গ্রেপ্তার

প্রকাশনার সময়: ৩০ আগস্ট ২০২৪, ২০:৩৮

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে সরকার পতনের পর গত ৫ আগস্ট বিকেলে শেরপুর জেলা কারাগারে কয়েক হাজার মানুষ আক্রমণ করে বিভিন্ন স্থাপনার ক্ষয়ক্ষতিসহ বিভিন্ন মেয়াদের সাজাপ্রাপ্ত ও বিচারাধীন মামলার প্রায় ৫ শতাধিক কয়েদিকে পলায়ন করতে সহায়তা করে।

এই ঘটনায় র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর কোম্পানি, শেরপুর কারা কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসক কর্তৃক সরবরাহকৃত পলাতক কয়েদিদের তালিকা সংগ্রহ করে তাদের গ্রেপ্তার অভিযানে নামেন। এর ধারাবাহিকতায় ৩০ জুলাই গভীর রাতে পৃথক অভিযানে হত্যা মামলার ১ জন এবং নারী ও শিশু নির্যাতন মামলায় ১০ বছরের সশ্রম কারাদণ্ডে সাজাপ্রাপ্ত ১ জন আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

হত্যা মামলার আসামি হলেন, ঝিনাইগাতী উপজেলার পাইকুড়া এলাকার মজিবর রহমানের ছেলে সোহেল মিয়া (১৯) এবং ১০ বছরের কারাদণ্ড সাজাপ্রাপ্ত আসামি হলেন, নালিতাবাড়ী উপজেলার নন্নী এলাকার মোহাম্মদ আলীর ছেলে ছলিম উদ্দিন ছলি (৭০)।

র‍্যাব জানায়, জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. আব্দুর রাজ্জাক এবং অতিরিক্ত পুলিশ সুপার এটিএম আমিনুল ইসলামের নেতৃত্বে র‍্যাবের আভিযানিক দলটি শেরপুরের নালিতাবাড়ী থানার নন্নী পশ্চিমপাড়া এলাকায় অভিযান চালিয়ে নারী ও শিশু নির্যাতন মামলা ১০ বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি ছলিম উদ্দিন ছলিকে এবং ঝিনাইগাতী উপজেলা থেকে হত্যা মামলার বিচারাধীন হাজতি সোহেল মিয়াকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে শুক্রবার দুপুরে তাদের স্বস্ব থানায় সোপর্দ করা হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ