মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

নাঙ্গলকোটে বন্যার পানি কমতে শুরু করেছে

প্রকাশনার সময়: ২৮ আগস্ট ২০২৪, ১৪:১৭

কুমিল্লার নাঙ্গলকোটে বন্যাকবলিত এলাকাগুলো থেকেও একটু একটু করে পানি নামতে শুরু করেছে। এভাবে পানি কমতে থাকলে স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসতে অন্তত সপ্তাহখানেক বা তারও বেশি সময় লাগতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

সরেজমিন গিয়ে দেখা যায়, নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা ইউপির, রায়কোট উত্তর-দক্ষিণ ইউপির ও বিভিন্ন এলাকায় দুই ফুটের ওদিক পানি কমেছে। তবে অন্যান্য এলাকায় পানি স্থিতিশীল রয়েছে। তবে উপজেলার দক্ষিণ অঞ্চল এলাকার পানি কিছুটা স্থিতিশীল থাকায় ৪/৫ ইঞ্চি পানি কমেছে। এক-দুই দিনে বৃষ্টি না হলে আরও কিছুটা পানি নিচের দিকে নামবে বলে ধারণা করা যাচ্ছে । তবে স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসতে সপ্তাহখানেকের ও বেশি সময় লাগতে পারে বলে ধারণা করছেন স্থানীয় এলাকাবাসী।

পানি কমলেও স্বস্তিতে নেই বন্যাকবলিত এলাকার মানুষজন। কয়েক দিনে সড়কের অবকাঠামো নষ্ট হওয়ার পাশাপাশি বন্যাপরবর্তী বিভিন্ন রোগের প্রাদুর্ভাব দেখা দেওয়ার আশঙ্কা করছেন দুর্গত মানুষের মধ্যে। ইতোমধ্যে বন্যাকলিত মানুষের পায়ে এলার্জিসহ বিভিন্ন রোগের দেখা দিয়েছে।

নাঙ্গলকোটের পূর্বাঞ্চলে কিছুটা পানি কমে যাওয়া আত্মীয় স্বজনের বাড়ি ও আশ্রয় কেন্দ্র থেকে নিজ নিজ বাড়ির ফিরে বসত বাড়িঘর পরিষ্কার পরিচ্ছন্নতা ও ক্ষতিগ্রস্ত বাড়িঘর মেরামতের কাজে ব্যস্ত রয়েছেন ।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ