ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

পাঁচ মামলায় আসামি ১ লাখ ১৫ হাজার

প্রকাশনার সময়: ২৭ আগস্ট ২০২৪, ১৭:০৬ | আপডেট: ২৭ আগস্ট ২০২৪, ১৭:১৩

চট্টগ্রামের পতেঙ্গা, পাহাড়তলী ও আকবর শাহ থানায় ভাঙচুর, হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগে মামলা দায়ের করেছে পুলিশ। এসব মামলায় অজ্ঞাত ৪০ থেকে ৪৫ হাজার জনকে আসামি করা হয়েছে। গত ২৪ আগস্ট এসব মামলা দায়ের হয়। একই ঘটনায় নগরের ডবলমুরিং ও হালিশহর থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।

পুলিশ সূত্র জানায়, পতেঙ্গা থানায় দায়ের করা মামলায় অজ্ঞাত আসামি ২০ থেকে ২৫ হাজার, পাহাড়তলী থানায় ১৪ থেকে ১৫ হাজার ও আকবর শাহ থানা ৪ থেকে ৫ হাজার জন।

এর আগে হামলা ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগে গত ২২ ও ২৪ আগস্ট নগরের কোতোয়ালী থানায় অজ্ঞাত ৪০ হাজার জন এবং ইপিজেড থানায় ৩০হাজার জনকে আসামি করে মামলা দায়ের করে পুলিশ। এ নিয়ে পাঁচ থানায় দায়ের হওয়া পাঁচ মামলায় অজ্ঞাত আসামির সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৫ হাজার জনে।

মামলাগুলোর এজাহারের বর্ণনা সুত্রে জানা যায়, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর নগরের পতেঙ্গা, পাহাড়তলী ও আকবরশাহ থানায় দেশীয় অস্ত্র, লোহার রড, হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হাজার দুর্বৃত্ত। হামলাকারীদের ভয়ে পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে থানা ছেড়ে পালিয়ে গেলে ভাঙচুর লুটপাট ও অগ্নিসংযোগ করে অস্ত্র ও মালামাল লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এছাড়া দুর্বৃত্তদের দেওয়া আগুনে থানার রেজিস্ট্রার, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ নথিপত্র এবং মালামাল পুড়ে যায়। এ ঘটনায় অনেক পুলিশ সদস্যও আহত হন।

নগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী তারেক আজিজ বলেন, ২৪ আগস্ট নগরের পতেঙ্গা, পাহাড়তলী ও আকবরশাহ থানায় ভাঙচুর লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় পৃথকভাবে দায়ের করা তিন মামলায় অজ্ঞাত ৪৫ হাজার জনকে আসামি করা হয়েছে।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ