মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

গফরগাঁওয়ে দেশীয় অস্ত্র নিয়ে সেতুর ইজারা দখল, মুক্ত করলো সেনাবাহিনী

প্রকাশনার সময়: ২২ আগস্ট ২০২৪, ২০:০৯

ময়মনসিংহের গফরগাঁওয়ের খুরশিদ মহল সেতুর টোলআদায়রত ইজারাদারের লোকজনকে ভয়-ভীতি ও মারধর করে দখলে নেয় স্থানীয় বিএনপির একটি গ্রপ। পরে খবর পেয়ে সেনাবাহিনী গিয়ে স্থানীয়দের লাঠিচার্জ করে দখলমুক্ত করে।

জানা যায়, বৃহস্পতিবার পাগলা থানা বিএনপির যুগ্ন আহ্বায়ক আল ফাতাহ খান সমর্থিত খলিল খান, রাসেল ও সাদ্দামের নেতৃত্বে শতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে খুরশিদ মহল সেতুর ইজারাদার মজনু মিয়ার লোকজনকে মারধর ও ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক টোলঘর দখল নেয়। এ সময় সেতু এলাকায় যানবাহন ও যাতায়াতকারী লোকজনের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উপজেলা সদর থেকে সেনা সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দখলদারদের হঠিয়ে দিলে উপজেলা প্রশাসন সেতুর টোল আদায় নিয়ন্ত্রণ নেয়।

অভিযুক্ত খলিল খান বলেন, গত ১৫ দিন ধরে খুরশিদমহল সেতুর ইজারাদার মজনু মিয়া ও তার লোকজন এলাকা ছেড়ে পালিয়ে যায়। তারা সকলেই স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী। এই সুযোগে স্থানীয় বিএনপির কিছু লোক আওয়ামী লীগের নেতা ইজারাদার মজনু মিয়ার সাথে যোগসাজশে টোলআদায় করছিল। পরে শতাধিক লোকজন দুপুরে সেতুর দেখল নেয়। ইজারাদার মজনু মিয়ার নিয়োজিত লোকজন বিনা প্রতিবাদে সেতু এলাকা ছেড়ে চলে যায়।

মজনু মিয়ার নির্দেশে টোল আদায়কারী আসলাম উদ্দিন বলেন, ইজারাদারের অনুমতি নিয়ে সরকার নির্ধারিত টোল আদায় করছি। বৃহস্পতিবার দুপুরে অ্যাডভোকেট ফাতাহ খানের শতাধিক লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সেতু এলাকায় কিছু নিরীহ লোকজনকে মারধর করে ত্রাস সৃষ্টি করে।

এ ব্যাপারে অ্যাডভোকেট ফাতাহ খান বলেন, সেতুর ইজারাদার মজনু মিয়া স্থানীয় আওয়ামী লীগের নেতা। তারা দলীয় প্রভাব দেখিয়ে বালুমহাল, সেতুসহ পরিবহন চাঁদা আদায়ের ইজারা নেয়। জানতে পারলাম বৃহস্পতিবার দুপুরে তাদের হাতে নির্যাতনের শিকার লোকজন বিক্ষুব্ধ হয়ে উচ্ছেদ করতে গিয়েছে।

পাগলা থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল বাশার বলেন, এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবাইয়া ইয়াসমিন বলেন, টোল আদায়কালে লোকজন সেখানে গেলে মারামারি বন্ধ করতে সেনাবাহিনী পাঠানো হয়। পরে সেনা সদস্যরা ঘটনাস্থলে গিয়ে সকলকে সরিয়ে দেয়। আপাতত সেতুর টোল আদায় বন্ধ রয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ