ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কলেজ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ

প্রকাশনার সময়: ১৮ আগস্ট ২০২৪, ১৫:৪৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লার পদত্যাগের দাবিতে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি করেছে শিক্ষার্থীরা। আজ রবিবার (১৮ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উপজেলার ভুলতা এলাকায় ভুলতা স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের গোলাকান্দাইল গোল চত্বর প্রদক্ষিণ করে স্কুলের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এ সময় অধ্যক্ষ আব্দুল আউয়ালের অনতিবিলম্বে অধ্যক্ষের পদত্যাগ দাবি করে শিক্ষার্থীরা। এদিকে অবরোধের কারনে ঢাকা-সিলেট মহাসড়কের উভয়দিকে কমপক্ষে ৭ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ের বিভিন্ন যানবাহনের চালক ও দূরপাল্লার যাত্রীসাধারন। শিক্ষার্থীরা বলেন, অধ্যক্ষ আউয়াল মোল্লা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যেন অংশ গ্রহণ না করেন সেজন্য ভয়ভীতি দেখিয়েছেন।

তাছাড়া, ভুলতা স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষায় ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়, বাধ্যতামূলক কোচিং করানো, অতিরিক্ত বেতন আদায়, শিক্ষার্থীদের বিভিন্ন অযুহাতে হয়রানী, বিগত সরকারের আমলে দলীয় প্রভাব খাটিয়ে নানা অনিয়মের অভিযোগে তার পদত্যাগের দাবিতে তারা এ কর্মসূচি পালন করছেন।

তিনি যদি স্বেচ্ছায় পদত্যাগ না করেন তাহলে তারা তাদের আন্দোলন চালিয়ে যাবেন বলেন ঘোষণা দেন।

এ বিষয়ে ভুলতা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, পদত্যাগ করার কোনো প্রশ্ন উঠে না, সে প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন করেছেন। বহিরাগতরা তার প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দিয়ে এসব করাচ্ছেন। তাছাড়া সাবেক সাংসদ গাজী ও তার ছেলে যেসব প্রতিষ্ঠানের সভাপতি সেসব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের পদত্যাগের জন্য একটি মহল উঠে পড়ে লেগেছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ