ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শেখ হাসিনা দেশ ছেড়ে যাওয়ায় পটুয়াখালীতে আনন্দ উৎসব, খিচুড়ি বিতরণ

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২৪, ২৩:০৫

সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে পতন হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার। গত ৫ আগস্ট রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপরেই দেশের বিভিন্ন স্থানে বিভিন্নভাবে উল্লাসে মেতে ওঠে দেশবাসী। একে অপরকে মিষ্টি মুখ করিয়ে স্বৈরাচারী সরকার পতনের আনন্দে মাতোয়ারা হয়ে ওঠেন ছাত্র-শিক্ষকসহ সব শ্রেণি পেশার মানুষ।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে পটুয়াখালীর লোহালিয়া ইউনিয়নের কাকড়া বুনিয়া এলাকায় স্থানীয়দের মাঝে খিচুড়ি বিতরণ ও আনন্দ উৎসব পালন করেছে ছাত্রদল নেতাকর্মীরা।

জেলা ছাত্রদল কর্মী মো. জুলহাস মোল্লার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জোলা বিএনপির সদস্য মিজানুর রহমান, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আল-আমিন হাওলাদার।

অনুষ্ঠানের বক্তব্যে প্রধান অতিথি বলেন, আওয়ামী লীগ একটি স্বৈরাচারী সরকার। এই সরকারকে চেয়ার থেকে নামাতে ১৬ বছর সময় লেগেছে এদেশের মানুষের। আজ শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছে। তাকে পালিয়ে যেতে হয়েছে। আর যে দেশের ছাত্র-জনতার ভয়ে দেশ ছেড়ে পালিয়েছে, তার আর এই দেশে রাজনীতি করার কোনো অধিকার নেই।

জেলা ছাত্রদল নেতা আল-আমিন হাওলাদার বলেন, স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের কাছে বাংলাদেশের সকল পর্যায়ের মানুষ অত্যাচারিত হয়েছে। আপনি আমি কেউই এই অত্যাচার থেকে রেহাই পাইনি। হাজার সাধারণ ছাত্র-জনতার রক্ত ঝরিয়েছে, পৃথিবীর সবচেয় বড় স্বৈরাচার শেখ হাসিনা। তার হাত রক্তে ভিজে আছে। তার বিরুদ্ধে এখন একটাই স্লোগান হবে হাসিনার ফাঁসি চাই। আর সেই ফাঁসি এই দেশে বসেই হতে হবে।

অনুষ্ঠানের আয়োজক ছাত্রদল কর্মী মো. জুলাস বলেন, দেশ থেকে স্বৈরাচারী সরকার পতন হয়েছে ও শেখ হাসিনা দেশত্যাগ করেছে। তাই আমরা এই আনন্দ অনুষ্ঠানের আয়োজন করেছি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ