মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

চোরকে নাচিয়ে আপ্যায়ন করল শিক্ষার্থীরা

প্রকাশনার সময়: ১২ আগস্ট ২০২৪, ২১:৩৫

চুরি করতে এসে চোর ধরা পড়লে গাছের সঙ্গে বেঁধে মারধর করা হয় চোরকে। অনেকে আবার গণপিটুনি দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেন। কিন্তু মারধর ও পুলিশে না দিয়ে চোরকে শাস্তি হিসেবে মিউজিকের সঙ্গে নাচিয়ে শেষে মোরগ-পোলাও খাইয়ে আপ্যায়ন করলো শিক্ষার্থীরা।

সোমবার (১২ আগস্ট) বিকেলে নাটোর শহরের মাদ্রাসা মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, চোরের মুখে সবুজ রং মাখিয়ে মিউজিকের তালে তালে নাচাচ্ছেন শিক্ষার্থীরা। এ সময় চোরের সঙ্গে শিক্ষার্থীসহ সাধারণ মানুষকেও নাচতে দেখা যায়। মাঝে মাঝে চোরকে কান ধরে উঠবস করাচ্ছে শিক্ষার্থীরা। এরপর চোরকে চেয়ারে বসিয়ে মোরগ-পোলাও খাওয়ানো হয়। এ খবর শুনে আশপাশের থেকে উৎসুক জনতা ভিড় জমায় শহরের মাদরাসা মোড়ে।

জানা গেছে, শহরের মাদরাসা মোড় কাঁচা বাজার থেকে দোকানের গ্রিল চুরির সময় শিক্ষার্থীর হাতে আটক হয় ওই চোর। এরপর শিক্ষার্থীরা চোরকে আটক করে নিয়ে আসে মাদ্রসা মোড়ে। সেখানে তাকে নাচিয়ে, কান ধরে উঠবস করিয়ে শেষে মোরগ-পোলাও খাইয়ে ছেড়ে দেওয়া হয়।

এ সময় চোরকে বলতে শোনা যায়, তিনি এক বছর পর চিকন বিরিয়ানি খাচ্ছেন। খাবারটি অনেক স্বাদ ছিল। তিনি আর কখনো চুরি করবেন না বলে স্বীকার করেন।

শিক্ষার্থীরা বলেন, চুরির শাস্তি হিসেবে চোরকে মিউজিকের সঙ্গে নাচ করা হয়েছে এবং ভবিষতে আর চুরি যেন না করে, সেজন্য তাকে কান ধরে উঠবস করানো হয়। এরপর তাকে মোরগ-পোলাও দিয়ে আপ্যায়ন করা হয়। মারধর না করে তাদের সংশোধনের সুযোগ দেওয়া উচিত। সেজন্য তাকে মারধর না করে, আর কোনো দিন চুরি করবে না বলে- সে স্বীকার করে। পরে তাকে আমরা ছেড়ে দেই।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ