মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

নিজেকে সমন্বয়কারী পরিচয় দিতে গিয়ে ছাত্রলীগ কর্মী আটক

প্রকাশনার সময়: ১২ আগস্ট ২০২৪, ১৮:২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মধ্যে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা কালে আনিছুর রহমান নামে এক ছাত্রলীগ কর্মী নিজেকে সমন্বয়কারী পরিচয় দিতে গিয়ে শিক্ষার্থীদের হাতে আটক হয়েছে। পরে উপজেলা প্রশাসনের কাছে মুচলেখা দিয়ে ছাড় পায় সে।

সোমবার (১২ আগস্ট) দুপুরে উপজেলার ভুলতা এলাকায় এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, ৫ আগষ্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ত্যাগ করার পর সারাদেশে পুলিশসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা দায়িত্ব থেকে সরে যায়। এতে সড়ক মহাসড়কে বিশৃঙ্খলা পরিবেশ সৃষ্টি হয়। সারা দেশের মত রূপগঞ্জে শৃঙ্খলা ফিরে আনতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এগিয়ে আসে। তারা সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে পরিস্কার-পরিচ্ছন্নতা, ট্রাফিক নিয়ন্ত্রনের কাজ করে আসছে।

এদিকে গত কয়েকদিন ধরে আনিছুর রহমান নামে এক ছাত্রলীগ কর্মী নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও রূপগঞ্জে দায়িত্বরত একজন সমন্বয়ক পরিচয় দিয়ে ফেসবুকে বিভিন্ন স্থানে প্রোগ্রাম আছে বলে শিক্ষার্থীদের কাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছে। এমনকি উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে দূর্ব্যবহার করেন।

সোমবার দুপুরে সে ভুলতা এলাকায় শিক্ষার্থীদের স্থানে অশোভন আচরন করতে গেলে, শিক্ষার্থীরা তাকে আটক করে মারধর করে। পরে বিষয়টি জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার তাকে উদ্ধার করে উপজেলা কার্যালয়ে নিয়ে আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল তাকে জিজ্ঞাসা করলে, সে নিজের ভুল শিকার করেন। ভবিষ্যতে এমন করবেন না বলে মুচলেখা দিলে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

শিক্ষার্থীরা আরও বলেন, আনিছুর রহমান একজন ছাত্রলীগের সক্রিয় কর্মী। সে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নাম দিয়ে রূপগঞ্জে কমিটি গঠন করার পায়তারা করছিল।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ