ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

নওগাঁয় মাঠে ফিরেছে পুলিশ, জনমনে স্বস্তি

প্রকাশনার সময়: ১২ আগস্ট ২০২৪, ১৬:০৩

শেখ হাসিনা সরকার পতনের পর গত ৬ দিন নওগাঁ শহরজুড়ে চলছিলো অরাজকতা। নিজেদের জানমাল রক্ষায় প্রতিটা রাত শহরবাসীর কেটেছে প্রায় নির্ঘুম অবস্থ্যায়। এসময়ে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে মাঠে নামেন শিক্ষার্থীরা। দীর্ঘ দিন দেখা মেলেনি ট্রাফিক পুলিশের।

সোমবার (১২ আগস্ট) বেলা ১১টায় শহরের মুক্তির মোড়ে ট্রাফিক ব্যবস্থা চালুর মধ্য দিয়ে সব ধরনের কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছে জেলা পুলিশের সদস্যরা। এতে স্বস্তি ফিরেছে জেলার সাধারণ মানুষের মাঝে।

এদিকে, মাঠে নামায় শিক্ষার্থী ও স্থানীয় বিএনপি নেতাসহ সাধারণ মানুষের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় পুলিশ সদস্যদের। এর আগে পুলিশ সুপার কার্যালয় থেকে পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক এর নেতৃত্বে জেলা পুলিশের একটি মোটরসাইকেল শোডাউন বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

নওগাঁ সরকারি কলেজের শিক্ষার্থী নাশিয়া জাহিন ও জোবায়ের হোসেন বলেন, ট্রাফিকের দায়িত্বে আমাদের অনেক শিক্ষার্থী কাজ করলেও প্রকৃত অর্থে কাজটা মোটেও সহজ ছিলো না। ২০ জন শিক্ষার্থী যেই কাজ করতে হিমশিম খেয়েছে, একজন ট্রাফিক পুলিশ একাই সেই কাজ করতে পারে। তাই পুলিশ মাঠে নামায় আমরা এখন স্বস্তিতে পড়ার টেবিলে ফিরতে পারবো। জেলা পুলিশকে মাঠে নামায় আমরা সকল শিক্ষার্থী ফুল দিয়ে শুভেচ্ছা জানালাম।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন নওগাঁর সমন্বয়ক আরমান হোসেন বলেন, গত ৬ দিন পুলিশের অনুপস্থিতি কতটা ভয়াবহ হতে পারে তা আমরা উপলব্ধি করতে পেরেছি। তাই জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছি। নওগাঁর পুলিশ বাহিনীর সঙ্গে আমাদের শিক্ষার্থীদের কোন দ্বন্দ্ব নেই। কারণ শুরু থেকেই কোটা সংস্কার আন্দোলনে আমরা পুলিশকে পাশে পেয়েছি। তাই পুলিশ মাঠে কাজ করার সময় জনগণ যাতে আবারো তাদের প্রতি আস্থ্যা ফিরে পায় সেই লক্ষ্যে শিক্ষার্থীরাও তাদের পাশে থেকে সহযোগিতা করবে।

নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন, কয়েকদিন আগে থেকেই থানার কার্যক্রম শুরু হয়। এ ছাড়া সেনাবাহিনীর সাথে যৌথ টহল চলমান ছিলো। তবে জেলায় কোন ধরনের সহিংসতার ঘটনা ঘটেনি। আজ থেকে পুরোদমে মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে পুলিশ সদস্যরা। মানুষের নিরাপত্তায় পুলিশ সদস্যরা কাজ করে যাবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ