ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিবগঞ্জে নৌকাডুবি : মৃত্যুর সংখ্যা বেড়ে ৪

প্রকাশনার সময়: ২৯ সেপ্টেম্বর ২০২১, ২১:১৭ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৬

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় আরও দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ জনে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে, পাঁকা ইউনিয়নের পদ্মা নদীর লক্ষীপুর চর এলাকায় এ নৌকাডুবির ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন, শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের খাইরুল আলমের স্ত্রী নিলুফার বেগম ও তার নাতনি মায়সা খাতুন এবং চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়নপুর গ্রামের ফিটুর দুই শিশু সন্তান আয়েশা ও আসমাউল।

এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জনকে জীবিত উদ্ধার করা গেছে। নিখোঁজের বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে জীবিত উদ্ধারকারীদের মতে এখনো ৭/৮ জন নিখোঁজ রয়েছেন। হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী ও শিবগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশনের ইনচার্জ সিরাজ উদ্দিন।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অীফসার সাকিব আলী রাব্বী জানান, উপজেলার দূর্লভপুর ইউনিয়নের বোগলাউড়ি ঘাট থেকে দুপুরে নৌকাটি অন্তত ৩০/৩৫ জন যাত্রী নিয়ে পদ্মার ওপারে পাঁকা ইউনিয়নের দশরশিয়া বাজার যাওয়ার পথে লক্ষীপুর এলাকায় দুর্যোগপূর্ণ আবহাওয়া ও প্রচন্ড স্রোতের মুখে পড়ে ডুবে যায়।

শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ সিরাজ উদ্দিন জানান, খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও রাজশাহীর একটি ডুবরীদল, থানা পুলিশ এবং স্থানীয়দের সহায়তায় উদ্ধার কাজ শুরু করে। রাত আটটা পর্যন্ত ৪ জনের মরদেহ এবং ২০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে জীবিতদের বক্তব্য অনুয়ায়ী আরও অন্তত ৭ থেকে ৮ জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। রাত হয়ে যাওযায় বর্তমানে উদ্ধার কাজ বন্ধ রাখা হয়েছে। আগামীকাল আবারও উদ্ধার কাজ শুরু হবে।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ