মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

সাতক্ষীরা কারাগার থেকে পালিয়ে যাওয়া ৪০৫ বন্দি ফিরে এসেছেন

প্রকাশনার সময়: ০৭ আগস্ট ২০২৪, ২৩:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর সাতক্ষীরা জেলখানায় হামলা চালিয়ে বন্দীদের মারধর করে তাড়িয়ে দেয় ছাত্র-জনতা। কারাগারে থাকা ৫৯৬ সকলেই চলে যায়। অনেক যেতে না চাইলেও বাধ্য করা হয়। পরে কারাগার থেকে বেরিয়ে যাওয়া বন্দীরা ফিরে আসতে শুরু করেছেন।

বুধবার (৭ আগস্ট) বিকেল পর্যন্ত অন্তত ৪০৫ বন্দীর ফেরত আসার কথা জানিয়েছে কারা কর্তৃপক্ষ। সাতক্ষীরা কারাগারের জেলার হাসনা জাহান বিথি বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সোমবার একদল বিক্ষুব্ধ লোক কারাগারে হামলা ও ভাঙচুর করলে ৫৯৬ জন বন্দী পালিয়ে যান।

প্রত্যক্ষদর্শী জানায়, সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কয়েক হাজার জনতা একজোট হয়ে সাতক্ষীরা কারাগারের ফটক টপকে ভেতরে ঢুকে পড়েন। পরে কারাগারের প্রথম ফটক ভেঙে ভেতরে ঢুকে সেল ও সাধারণ ওয়ার্ড ভেঙে সব আসামি ও কয়েদি বের করে নিয়ে যান।

কলারোয়া কেড়াগাছি গ্রামের আশরাফ হোসেন ও কয়লা গ্রামের আবদুল রকিব বলেন, তারা শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় দীর্ঘদিন ধরে কারাগারে ছিলেন। সোমবার সন্ধ্যায় একদল লোক এসে তাদের কারাগার থেকে বের হয়ে যেতে বললে তারা বের হয়ে যান। কারা কর্তৃপক্ষের মাইকিং শুনে তারা আবার ফিরে এসেছেন।

জেলার হাসনা জাহান বিথি বলেন, কারাগারে বিভিন্ন ধরনের অপরাধের আসামি ও কয়েদি ছিলেন ৫৯৬ জন। ২৭ জন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। তার মধ্যে ২৩ জন ফিরে এসেছে। দুইজন ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির মধ্যে একজন ফিরে এসেছে।

এর মধ্যে বুধবার বিকেল রাত পর্যন্ত ৪০৫ জন ফিরে এসেছেন। তিনি আশা করছেন, আরও কিছু আসামি ফেরত আসবেন।

তিনি আরো বলেন, গত ১ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত যারা গ্রেফতার হয়েছে, তাদের মধ্যে ৫৬ জন জামিনে মুক্ত হয়ে গেছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ