ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

বেনাপোলে ইন্টারনেট সমস্যা, রাজস্ব ঘাটতি ১৫০ কোটি টাকা

প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২৪, ২০:২১

দেশে টানা পাঁচ দিন ইন্টারনেট বন্ধ থাকার ফলে ভারতের পেট্রাপোল বন্দরে আমদানীকৃত পণ্য বোঝাই কয়েক হাজার ট্রাক আটকা পড়েছে। যদিও ইন্টারনেট সেবা পুনরায় চালু হয়েছে, তবুও এসব ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করতে পারছে না। বেনাপোল বন্দরে জায়গার অভাবে ভারত থেকে ট্রাকগুলো ধীর গতিতে সিরিয়াল অনুসরণ করে প্রবেশ করছে। এই ট্রাকগুলিতে বাংলাদেশের শিল্প প্রতিষ্ঠানের কাঁচামালসহ জরুরি শিল্প পণ্য ও খাদ্যদ্রব্য রয়েছে।

বেনাপোল বন্দরের সি এন্ড এফ ব্যবসায়ী আসাদুজ্জামান জানান, ইন্টারনেট সেবা বন্ধ থাকার ফলে শিল্প প্রতিষ্ঠান ও ব্যবসায়ীরা বেশ ক্ষতির সম্মুখীন হয়েছেন। এই কয়েক দিনে বেনাপোল কাস্টমস হাউসে প্রায় একশত পঞ্চাশ কোটি টাকার রাজস্ব আদায় কম হয়েছে।

ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র জানান, পেট্রাপোল বন্দরে হাজার হাজার পণ্য বোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে। ইন্টারনেট সেবা বন্ধ থাকায় এসব ট্রাক আটকা পড়েছে। শনিবার থেকে ট্রাকগুলো সিরিয়াল অনুযায়ী বেনাপোল বন্দরে প্রবেশ করছে। তবে বন্দর শেডে খালাস করতে বিলম্ব হওয়ায় দুই দেশের বন্দরে পণ্যবাহী ট্রাকের জট বাড়ছে।

আমদানীকারক আনোয়ার আলী আনু জানান, যেখানে প্রতিদিন বেনাপোল বন্দরে ৫০০ থেকে ৬০০ ট্রাক প্রবেশ করতো, সেখানে এখন মাত্র এক দেড়শ ট্রাক প্রবেশ করছে।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল করিম জানান, ইন্টারনেট সেবা চালু হওয়ার পর বন্দর থেকে মালামাল খালাস শুরু হয়েছে। তবে ইন্টারনেটের ধীরগতির কারণে এবং সব প্রক্রিয়া সম্পন্ন করতে কিছু সমস্যা হচ্ছে। ২ থেকে ৪ দিনের মধ্যে এ সমস্যা সমাধান হয়ে যাবে বলে আশা করছেন তিনি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ