ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

সাতক্ষীরা সীমান্তে সোনার বারসহ একজন আটক 

প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২৪, ১৭:৪৫ | আপডেট: ২৯ জুলাই ২০২৪, ১৭:৫১

ভারতের পাচারকালে সাতক্ষীরার কলারোয়া সীমান্ত থেকে এক কেজি ৮৯৫ গ্রাম ওজনের চার টুকরা দেশীয় তেজাবি স্বর্ণসহ একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)।

সোমবার (২৯ জুলাই) সকাল সাড়ে ৬টার দিকে কলারোয়া উপজেলার ভাটিয়ালি সীমান্ত থেকে এই স্বর্ণসহ তাকে আটক করা হয়। আটক স্বর্ণের মূল্য প্রায় এক কোটি ৯৫ লাখ ৯ হাজার টাকা।

আটক পাচারকারীর নাম মো. ইয়াকুব আলী সরদার (৫৩)। তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের রাজপুর গ্রামের মৃত সাদেক আলী সরদারের ছেলে।

বিজিবি সূত্র থেকে জানা যায়, স্বর্ণের একটি বড় চালান সাতক্ষীরার কলারোয়া উপজেলার ভাদিয়ালি সীমান্ত দিয়ে ভারতে পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি মাদরা বিওপি’র হাবিলদার আতাউর রহমানের নেতৃত্বে একটি টহল দলের সদস্যরা সেখানে অবস্থান নেয়। সোমবার সকাল সোয়া ৬টার দিকে ভাদিয়ালি সীমান্তের মেইন পিলার ১৩ এর সাব পিলার ৩ এর রেফারেন্স পিলার ৭ বরাবর এলাকা দিয়ে এক ব্যক্তিকে সীমান্তের দিকে হেঁটে যেতে দেখে বিজিবি সদস্যরা তাকে চ্যালেঞ্জ করে। এ সময় তার দেহ তল্লাশি করে কোমরে গামছা দিয়ে পেঁচানো অবস্থায় চার টুকরা দেশীয় তেজাবি স্বর্ণ উদ্ধার করে।

সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে.কর্নেল মো.আশরাফুল হক পিবিজিএস, পি এসসিজি, ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত স্বর্ণ সাতক্ষীরা টেরেজারি অফিসে জমাদান পূর্বক আসামিকে কলারোয়া থানায় হস্তান্তর করে মামলা দায়ের করা হয়েছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ