ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

রূপগঞ্জে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ, আটক ৬

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৪, ১৯:৫৮

কমপ্লিট শাটডাউন কর্মসূচিকে ঘিরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন কোটা আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় তারা একদফা দাবি বাস্তবায়নের পক্ষে নানা স্লোগানসহ নিহত সব শিক্ষার্থী হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানান। খবর পেয়ে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা ইটপাটকেল ও আগ্নেয়াস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল সোয়া ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের সাওঘাট এলাকায় এসব ঘটনা ঘটে।

এদিকে, দফায় দফায় মহাসড়ক অবরোধের ফলে সড়কে দূরপাল্লার যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যায়।

জানা যায়, বিকেল সোয়া ৩টার দিকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২০০ জনের ওপরে শিক্ষার্থী কোটা সংস্কারের দাবিতে কমপ্লিট শাটডাউন সফল করতে ঢাকা-সিলেট মহাসড়কের সাওঘাট এলাকায় সড়ক অবরোধ করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে ৪টার দিকে স্থানীয় উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করে।

এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাছুম মিয়া আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে গুলি ছুড়েন। পরে সাড়ে ৪টার দিকে আন্দোলনকারীরা সড়ক থেকে সরে যায়। পু্লিশ অভিযান চালিয়ে ২ জনকে আটক করেছে।

এর আগে কোটা আন্দোলনকারীরা সকালে সড়কের আধুরিয়া এলাকায় অবস্থান নিলে পুলিশ ও ছাত্রলীগের সাথে তাদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ