ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

শ্রীপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে পুলিশের পানি বিতরণ

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৪, ১৮:২০

গাজীপুরের শ্রীপুরে কোটা পদ্ধতি ও পুলিশের গুলিতে নিহত শিক্ষার্থীদের বিচারের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দিয়েছেন আন্দোলকারীরা। এ সময় তীব্র গরমে শিক্ষার্থীরা ক্লান্ত হওয়ায় পুলিশের পক্ষ থেকে বোতলজাত পানি বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৮ জুলাই) উপজেলার মহাসড়কের পল্লী বিদুৎ মোড়ে সকাল ১১টা থেকে সড়কটি অবরোধ করে রাখেন আশপাশের এলাকা বিভিন্ন স্কুল-কলেজের হাজার হাজার শিক্ষার্থীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সড়ক অবরোধ রয়েছে।

সড়ক অবরোধের কারণে আশপাশের এলাকার রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। চেয়েছিলাম অধিকার হয়ে হলে গেলাম রাজাকার, তুমি কে আমি কে রাজাকার রাজাকার, কোটা না মেধা, মেধা মেধা, আমার দেশ আমার মা বৈষম্য মানি না, এমন নানা স্লোগান দিয়ে সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

আন্দোলনে অংশ নেওয়া পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের আমিনুল ইসলাম বলেন, আমার বাবা একজন খেটে খাওয়া মানুষ। অনেক কষ্ট করে আমাদের লেখাপড়া করাচ্ছে। কিন্তু আমার কোটার জন্য সরকারি চাকরি থেকে বঞ্চিত হচ্ছি। তাই এই কোঠা পদ্ধতি সংস্কার চাই।

আন্দোলনে অংশ নেওয়া আবদুল আউয়াল কলেজের শিক্ষার্থী তাসমিন আহম্মেদ বলেন, যৌক্তিক আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের ওপর পুলিশের নির্বিচারে গুলি চালানোর তীব্র নিন্দা জানাচ্ছি। কোটা পদ্ধতি বাতিলেরও দাবি জানাই। আমরা শত শত শিক্ষার্থী রাস্তায় নেমে আসছি। আন্দোলন চলবে।’

শ্রীপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) আকবর আলী খান বলেন, শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে রেখেছে। বিভিন্ন পদ্ধতি মাধ্যমে বুঝিয়ে তাদের মহাসড়ক ছেড়ে দেওয়ার অনুরোধ করা হচ্ছে। তবে কোনো হামলা বা যানবাহনে ভাঙচুরের ঘটনা ঘটেনি বলে তিনি নিশ্চিত করেন।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ