ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

কোটা সংস্কার আন্দোলনকারীদের মিছিলে ছাত্রলীগের হামলা

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৪, ১৬:৫৪

নাটোরের গুরুদাসপুরে কোটা সংস্কার আন্দোলনকারীদের ঝটিকা মিছিলে ছাত্রলীগ হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দিয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১১টার দিকে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে একদল ছাত্র গুরুদাসপুর সরকারি বঙ্গবন্ধু কারিগরি কলেজ চত্বর থেকে ওই ঝটিকা মিছিল বের করে।

সূত্রে জানা যায়,সারাদেশের কোটা সংস্কার আন্দোলনে সমর্থন জানাতে গুরুদাসপুরে গতকাল রাত ১২টার পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোষ্টের মাধ্যমে আজ সকাল ১০টায় গুরুদাসপুর পাইলট মডেল স্কুল মাঠে সমাবেশের ডাক দেয়া হয়। অল্পক্ষণ পরে সেটা মুছেও ফেলা হয়। সকাল ১০টার দিকে পাইলট স্কুল মাঠ দখলে রাখে উপজেলা ও পুলিশ প্রশাসন।

ওই পোষ্টে সাড়া দিয়ে সকাল ১১টার দিকে ছোট ছোট দলে বিভক্ত হয়ে পাশের সরকারি বঙ্গবন্ধু কারিগরি স্কুল অ্যান্ড কলেজ মাঠে সমবেত হয় সাধারণ ছাত্ররা। পরে সেখান থেকে শতাধিক ছাত্র একটি ঝটিকা মিছিল বের করে। মিছিলটি বিলচলন শহীদ সামসুজ্জোহা সরকারি কলেজের সামনে গেলে ছাত্রলীগ সেই মিছিলে হামলা চালায়। তবে হতাহতের খবর পাওয়া যায়নি। মিছিলটি ছত্রভঙ্গ হলে ছাত্রলীগ সেখান থেকে মোটরসাইকেল শোভাযাত্রা বের করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে একটি সংক্ষিপ্ত পথসভা করে।

কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষে নেতৃত্ব দেন-ছাত্রদল নেতা ওমর। সাধারণ শিক্ষার্থীদের মধ্যে সজিব, ইব্রাহীম, শাকিব, স্বপ্নিল, তানভীর তার সঙ্গে যুক্ত হয়। ওই মিছিলে অন্ততশতাধিক সাধারণ শিক্ষার্থী কোটা বিরোধী ও সরকারি বিরোধী উস্কানীমূলক স্লোগান দেয়।

অন্যদিকে ছাত্রলীগের পক্ষে নেতৃত্ব দেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজাউল করিম সবুজ, ড.জোহা কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের, কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রিন্স, জামান সরকার প্রমুখ। পথসভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুব ক্রীড়া সম্পাদক মিল্টন উদ্দিন, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি স.ম সেলিম প্রমুখ। এ সময় মুক্তিযোদ্ধার সন্তানসহ ছাত্রলীগের অন্তত শতাধিক ছাত্র উপস্থিত ছিলেন।

গুরুদাসপুর থানার অফিসার ইনটার্জ (ওসি) উজ্জল হোসেন জানান, তিনি সরকারি কাজে বাইরে অবস্থান করছেন। তবে বর্তমান পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। কেউ বা কোন গোষ্টি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ