ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

পুলিশের ধাওয়ায় লেকে ঝাঁপ, ১ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৪, ১৬:২৪

মাদারীপুরে পুলিশের ধাওয়ায় লেকে ঝাঁপ দিয়ে নিখোঁজ দুজনের মধ্যে দিপ্ত দে (২১) নামে এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

শহরের শকুনি লেক থেকে বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে। নিখোঁজ আরেকজনকে উদ্ধারে ফায়ার সার্ভিসের অভিযান চলছে।

এরআগে বেলা সাড়ে ১১টার দিকে কোটা আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলার সময় পুলিশের ধাওয়ায় লেকের পানিতে ডুবে ওই দুই শিক্ষার্থী নিখোঁজ হন।

মৃত দিপ্ত শহরের মাস্টার কলোনি এলাকার স্বপন দের ছেলে। তিনি মাদারীপুর সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, সকাল ১০টার দিকে শহরের ডিসিব্রিজ এলাকায় জড়ো হন আন্দোলনকারীরা। পরে জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসকের বাসভবনের সামনে অবস্থান নেন তারা। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে আন্দোলনকারী ও পুলিশের সংঘর্ষ হয়।

এই ত্রিমুখী সংঘর্ষে গুলিবিদ্ধিসহ উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। পরে টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। পরবর্তীতে ছত্রভঙ্গ হয়ে শহরের বিভিন্ন স্থানে জড়ো হন আন্দোলনকারীরা। ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে ৬ জনকে।

এ সময় পুলিশের ধাওয়া খেয়ে শহরের শকুনী লেকের পানিতে ডুবে আন্দোলনকারী দুই শিক্ষার্থী নিখোঁজ হন। তাদের মধ্যে দুপুর ১টার দিকে দিপ্তর মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। এ ছাড়া নিখোঁজ আরেকজনকে উদ্ধারে কাজ চলছে।

এ বিষয়ে মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক মো. আহাদুল ইসলাম বলেন, ‘দুই শিক্ষার্থী নিখোঁজের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেন। পরে একজনের মরদেহ উদ্ধার করা হয়।’

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ