ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

টাঙ্গাইলে পু‌লি‌শের মুর্হুমুহু টিয়ারশেল নিক্ষেপ, গুলিবিদ্ধ ২ 

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৪, ১৪:৩৮

টাঙ্গাইলে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আন্দোলনকারী‌দের ছত্রভঙ্গ কর‌তে পু‌লিশ টিয়ার‌শেল ও রাবার বু‌লেট ছু‌ড়ে। এ সময় পুলিশের গুলিতে দুই শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়া পু‌লিশ, সাংবা‌দিকসহ অন্তত ৩০ জন আহত হ‌য়ে‌ছেন। এই ঘটনায় শহ‌রে থমথম অবস্থা বিরাজ কর‌ছে।

বৃহস্প‌তিবার (১৮ জুলাই) বেলা ১১টা হ‌তে শহরের পুরাতন বাসস্ট্যন্ড, নিরালার মোড়, রেজিস্ট্রিপাড়া এলাকায় সাধারণ শিক্ষার্থীদের সাথে দফায় দফায় পুলিশের সংঘর্ষ বাঁধে। এসময় শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশও টিয়ারশেল নিক্ষেপ ও রাবার বুলেটের ছোড়া শুরু করে। এসময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। এতে বন্ধ হয়ে যায় সকল ব্যবসা প্রতিষ্ঠান।

এসময় শিক্ষার্থীরা যানবাহন এবং পোস্ট অফিসে ভাঙচুর চালায়। সংঘর্ষ চলাকালে বিডি নিউজের টাঙ্গাইল প্রতিনিধি তোফাজ্জল হোসেন, খব‌রের কাগ‌জের প্রতি‌নি‌ধি জু‌য়েল রানা, সময়‌ টি‌ভির ক‌্যা‌মেরা পারসন রা‌শেদ খান, আনন্দ টি‌ভির প্রতি‌নি‌ধি মে‌হেদী হাসান চৌধুরী, নাগ‌রিক টি‌ভি ও ঢাকা ট্রিবিউন ও নয়া শতাব্দীর প্রতিনিধি আব্দুল্লাহ আল নোমানসহ ৩০ জন আহত হয়েছেন।

পুলিশ জানায়, টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে থেকে কোটা সংস্কারের দাবিতে কয়েক হাজার শিক্ষার্থী মিছিল নিয়ে বিভিন্ন সড়ক ঘুরে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে পুলিশের সাথে সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশ আত্মরক্ষার্তে টিয়ারসেল নিক্ষেক ও রাবার বুলেট ছোড়া শুরু করে।

এখনো দফায় দফায় পুলিশের সাথে শিক্ষার্থীদের সংর্ঘষ চলছে৷

জেলা পু‌লিশ সুপার গোলাম সবুর ব‌লেন, আন্দোলনকারী শিক্ষার্থী‌দের উপর কোন গু‌লিবর্ষন বা টিয়ার‌শেল নি‌ক্ষেপ করা হয়‌নি। ত‌বে শিক্ষার্থী‌ নামধারী ব‌হিরাগত‌দের নিয়ন্ত্রণ কর‌তে আইনগত ব‌্যবস্থা নেয়া হ‌য়ে‌ছে। এতে কতজন আহত হয়েছেন। টিয়ার‌শেল ও রাবার বু‌লেট নি‌ক্ষেপ করা হয়।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ