ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে হামলা ও ভাঙচুরের অভিযোগ

প্রকাশনার সময়: ১৬ জুলাই ২০২৪, ২০:০৯

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল নিতে একটি দোকানে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। হামলাকারীরা এসময় ৫ জনকে পিটিয়ে আহত করে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে উপজেলার ভুলতা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভুলতা এলাকার সাদেকুর রহমান ও তার পরিবার ভুলতা মৌজার ৩২ শতাংশ জমি প্রায় ৪৮ বছর ধরে ভোগ দখল করে আসছে। এদিকে সেই জমি থেকে ৮ শতাংশ জমি স্থানীয় ইউপি চেয়ারম্যান আরিফুল হক ভূইয়া নিজ মালিকানাধীন দাবি করে আদালতে মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে বিচারাধীন।

এদিকে, মঙ্গলবার দুপুরে চেয়ারম্যান সেই জমি দখলে নিতে দেশীয় অস্ত্রসহ ৮০/৯০ জন ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে হামলা চালায়। হামলাকারীরা ৫ জনকে বেধরক মারধর করে। একপর্যায়ে হামার দিয়ে জমিতে থাকা একটি দোকান ভাঙচুর ও লুটপাট করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

এব্যাপারে ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামলা ও ভাঙচুরের বিষয়টি অস্বীকার বলেন, ৮ শতাংশ জমি তার পিতার ক্রয়কৃত সম্পদ। এটা সাদেকুর দখল করে রেখেছে। এ ঘটনায় আদালতে মামলা চলছে। মামলায় যা রায় হয় তিনি মেনে নিবেন।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দিপক চন্দ্র সাহা বলেন, হামলার সংবাদ পেয়ে সাথে সাথে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ